শিরোনাম
যুবলীগ নিয়ে একটি ভিশন আছে: পরশ
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৯:২৩
যুবলীগ নিয়ে একটি ভিশন আছে: পরশ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ জানিয়েছেন, যুবলীগ নিয়ে তার একটি ভিশন আছে। মঙ্গলবার (১৮ ফেব্রয়ারি) বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের উদ্যোগে আয়োজিত এক সভায় তিনি একথা বলেন।


শেখ ফজলে শামস্ পরশ বলেন, আমরা একটা ইমেজ সংকটের মধ্যে যুবলীগের দায়িত্ব নিয়েছি। আমাদের কি করতে হবে সেগুলোর মধ্যে দু'একটা জিনিস বলতে চাই। যুবলীগকে নিয়ে আমার একটা ভিশন আছে। প্রথমেই আমাদের শৃঙ্খলা আনতে হবে। শৃঙ্খলা ব্যাপক অর্থ বহন করে, এটা বলতে অনেক কিছুই বোঝায়। আমি একটা বিষয়ে দৃষ্টি আকর্ষণ করবো সেটা হচ্ছে আমাদের মধ্যে যে ভেদাভেদ বা অর্ন্তদন্দ আছে দলের স্বার্থে এগুলো পরিত্যাগ করতে হবে।


তিনি বলেন, সংগঠন আছে বলেই আমরা আছি। আমরা এক একজন জেলা সভাপতি, থানা সভাপতি সবকিছুই সংগঠনের জন্য। আজকে ১০/১১ বছর আমরা ক্ষমতায়। এরপরে অনেক কঠিন সময় আসতে পারে, থাকতেই পারে, এটাই স্বাভাবিক রীতি। আমরা বঙ্গবন্ধুর আদর্শ বিশ্বাস করি, আমরা গণতন্ত্র বিশ্বাস করি, সুতরাং এটা আমরা জানি আজকে ক্ষমতা আছে, কালকে ক্ষমতা নেই। সুতরাং নিজে কি পেলাম না পেলাম চিন্তা না করে, সংগঠনের দিকে খেয়াল রাখতে হবে।



দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে পরশ আরো বলেন, নিজস্ব অভিমান ভূলে গিয়ে আপনার পাশে যে ছিলো অথবা কোন কারণে ছিলো না তাকে আপনি গ্রহণ করুন। দয়া করে দলে কোন বিভেদ রাখবেন না।


ভবিষ্যতে যুবলীগ কেমন হবে সে প্রসঙ্গে যুবলীগ চেয়ারম্যান বলেন, আপনারা শেখ হাসিনার সংগঠন করেন, বঙ্গবন্ধুর সংগঠন করেন সেহেতু আমি বিশ্বাস করি আপনারা দেশপ্রেমী। আপনারা এই দেশকে ভালোবাসেন। সুতরাং আমাদের কর্ম হবে দেশপ্রেমের উপর ভিত্তি করে ভবিষ্যত প্রজন্মকে তুলে নিয়ে আসা, তাদেরকে উদ্বুদ্ধ করা দেশ প্রেমের ব্যাপারে। দেশ প্রেম থাকলে দুর্নীতি হয় না। প্রকৃত দেশ প্রেম থাকলে বিভেদ উশৃঙ্খলা এগুলো কিছুই থাকে না। আমাদের যেটা হয়েছে আমরা শৃঙ্খলা থেকে আস্তে আস্তে সরে গেছি, যে দুর্নীতির দিকে ঝুকে গেছি এটার জন্য আমি কোন ব্যক্তি বা গোষ্ঠীকে দোষ দেবো না। এটা একটা সামাজিক অবক্ষয়।



একই সভায় যুবলীগ সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল সবাইকে মুজিব শত বর্ষের শুভেচ্ছা জানিয়ে বলেন, যুবলীগের প্রতিটি নেতাকর্মীকে সৎ এবং আদর্শবান হতে হবে। নেত্রীর উক্তি মনে রাখতে হবে, সততাই শক্তি মানবতাই মুক্তি।


সভায় সভাপতিত্ব করেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও পরিচালনা করেন যুবলীগ সাধারণ সম্পাদক আলহাজ¦ মোঃ মাইনুল হোসেন খান নিখিল। আরো বক্তব্য রাখেন যুবলীগ ঢাকা জেলার সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান, গাজীপুর জেলার যুগ্ম আহবায়ক সেলিম আজাদ, গাজীপুর মহানগর আহবায়ক মোঃ কামরুল ইসলাম সরকার রাসেল, যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম, সুমন আহম্মেদ শান্ত বাবু, শরীয়তপুর জেলা সভাপতি এম এম জাহাঙ্গীর, টাংগাইল জেলা সাধারণ সম্পাদক ফারুক হোসেন মানিক, মানিকগঞ্জ জেলা আহবায়ক আব্দুর রাজ্জাক রাজা, রাজবাড়ী আহবায়ক মোঃ জহুরুল ইসলাম, কিশোরগঞ্জ জেলা আহবায়ক আমিনুল ইসলাম বকুল, যুগ্ম আহবায়ক এড. মীর মোঃ আমিনুল ইসলাম সোহেল, মোঃ রুহুল আমিন, গোপালগঞ্জ জেলা সভাপতি জিএম সাহাবউদ্দিন আজম, সাধারণ সম্পাদক এমবি সাইফ (বি মোল্লা), নরসিংদী সভাপতি বিজয় কৃষ্ণ গোস্বামী, নারায়নগঞ্জ সভাপতি আলহাজ¦ আব্দুল কাদির, মুন্সীগঞ্জ জেলা ভারপ্রাপ্ত সভাপতি মোঃ শাহজাহান খাঁন, সাধারণ সম্পাদক মোঃ ফেরদৌস আলম খান, মাদারীপুর জেলা সভাপতি মোঃ আতাহার সরদার, সাধারণ সম্পাদক সাইফুর রহমান রুবেল খাঁন ফদিরপুর জেলা আহবায়ক এইচ এম ফুয়াদ প্রমূখ।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com