শিরোনাম
গণতন্ত্র রক্ষার ঝুঁকি নিতে হবে: ড.কামাল
প্রকাশ : ১০ জানুয়ারি ২০২০, ১৫:২৯
গণতন্ত্র রক্ষার ঝুঁকি নিতে হবে: ড.কামাল
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

গণতন্ত্র রক্ষার ঝুঁকি নিতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। শুক্রবার (১০ জানুয়ারি) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে গণফোরাম আয়োজিত 'বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ১০ জানুয়ারি ৭২, অকথিত ঘটনাবলী' শীর্ষক আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।


ড.কামাল বলেন, বঙ্গবন্ধু যে গণতন্ত্র চেয়েছিলেন এখন সে গণতন্ত্র নেই। স্বাধীনতার পরিবর্তে আমরা স্বৈরতন্ত্রকে মেনে নিয়েছি। গণতন্ত্র রক্ষার জন্য মাঝে মাঝে ঝুঁকি নিতে হয়, আমাদের ঝুঁকি নিতে হবে।


বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে ড. কামাল বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে স্বাধীন করে জনগণকে দেশের মালিকানা হিসেবে রেখে গেছেন। আমরা বঙ্গবন্ধুর মতো অসাধারণ নেতৃত্ব পেয়েছিলাম বলেই আজ স্বাধীনতা পেয়েছি।


ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা আরো বলেন, সংবিধানের সপ্তম অনুচ্ছেদে লেখা আছে- দেশের মালিক জনগণ। স্বাধীন দেশে স্বৈরাচার থাকার কোনো অধিকার নেই। এই দেশের প্রতিটি জনগণ যেন তার মৌলিক অধিকার পালন করতে পারে সে কথা বঙ্গবন্ধু বলে গেছেন। বঙ্গবন্ধু কখনো অন্যায়ের ব্যাপারে আপস করেননি। বঙ্গবন্ধুর স্বাক্ষরিত সেই দলিল বাংলাদেশের জাতীয় জাদুঘরে রাখা আছে। প্রত্যেক স্কুল-কলেজের শিক্ষার্থীদের এই দলিল দেখানো উচিত।


তিনি বলেন, এই স্বাধীন বাংলাদেশের জনগণ যদি গণতন্ত্র, ভোটাধিকার ও মৌলিক অধিকার থেকে বঞ্চিত হয়, তাহলে বঙ্গবন্ধুর কথা অমান্য করা হবে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com