শিরোনাম
দুপুরে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী
প্রকাশ : ০৪ জানুয়ারি ২০২০, ১২:০৪
দুপুরে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দেশের প্রাচীন ও ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী শনিবার (৪ জানুয়ারি)। ১৯৪৮ সালের এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে সংগঠনটির জন্ম হয়। এরপর ভাষা আন্দোলন, ছয় দফা, গণঅভ্যুত্থান, মহান মুক্তিযুদ্ধ, স্বৈরাচার বিরোধী আন্দোলনসহ বিভিন্ন সময় বিভিন্ন সঙ্কটে নেতৃস্থানীয় ভূমিকা রেখেছে সংগঠনটি।


গৌরব ও ঐতিহ্যে ৭১ বছর পার করা এ সংগঠনটির এবারের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেয়া হয়েছে নানা উদ্যোগ। এদিন সকাল সাড়ে ৮ টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল প্রাঙ্গণে ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ সংগঠনের কেন্দ্রীয় নেতারা এতে উপস্থিত ছিলেন। এরআগে সকাল ৮টায় ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শুরু করে সংগঠনটির নেতাকর্মীরা।


ছাত্রলীগ সূত্রে জানা যায়, এবারের প্রতিষ্ঠাবার্ষিকীতে সংগঠনটির পুনর্মিলনী অনুষ্ঠানও হবে। এদিন দুপুর আড়াইটায় রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের মধ্য দিয়ে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও পুনর্মিলনী অনুষ্ঠান শুরু হবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ছাত্রলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি আল নাহিয়ান খান জয়। অনুষ্ঠানে ছাত্রলীগের বর্তমান নেতাকর্মীরা, সাবেক নেতাকর্মীরা ও আমন্ত্রিত অতিথিরা উপস্থিত থাকবেন।


প্রতিষ্ঠাবার্ষিকীর বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগের (ভারপ্রাপ্ত) কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় বিবার্তাকে বলেন, বাংলাদেশ ছাত্রলীগ গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যে ৭১টি বছর পার করেছে। শনিবার সংগঠনটির ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নানা উদ্যোগ হাতে নেয়া হয়েছে। এবারের প্রতিষ্ঠাবার্ষিকীতে ছাত্রলীগের পুনর্মিলনী অনুষ্ঠানও হবে। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকছেন ছা্ত্রলীগের অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আগমনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে উচ্ছ্বাস বিরাজ করছে।


তিনি বলেন, আমরা আশা করছি এবারের প্রতিষ্ঠাবার্ষিকীতে ছাত্রলীগের ৫০ হাজার নেতাকর্মী অংশগ্রহণ করবেন। তাদের পদচারণায় মুখরিত হবে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান। এবারের প্রতিষ্ঠাবার্ষিকী স্মরণীয় করে রাখতে নানা আয়োজন রাখা হয়েছে জানান তিনি।


বিবার্তা/রাসেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com