শিরোনাম
সংগ্রাম পত্রিকার ডিক্লারেশন বাতিলসহ ৫ দফা দাবিতে অনশন
প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০১৯, ১৪:৫৭
সংগ্রাম পত্রিকার ডিক্লারেশন বাতিলসহ ৫ দফা দাবিতে অনশন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দৈনিক সংগ্রাম পত্রিকার ডিক্লেয়ারেশন বাতিলসহ ৫ দফা দাবিতে প্রতীকী অনশন করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ।


সোমবার ১৬ ডিসেম্বর সোমবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে এ অনশন কর্মসূচি পালন করা হয়।


অনশন কর্মসূচিতে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক মো. আল মামুন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ, সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্য, ঢাকা মহানগর উত্তর শাখার সভাপতি আহমেদ হাসনাইন, কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মাহবুব হোসেন নিয়ন, মো. শাহীন মাতব্বর, ছাত্রী বিষয়ক সম্পাদক ফাতেমা তুজ জোহরা রিপা, ঢাবির এফ রহমান হলের শাখার সাধারণ সম্পাদক ইমরান হোসেনসহ প্রমুখ নেতৃবৃন্দ।


এসময় মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. আল মামুন বলেন, স্বাধীনতা বিরোধী জামায়াত-শিবিরের মুখপত্র দৈনিক সংগ্রাম পত্রিকার ডিক্লেয়ারেশন সোমবার ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের দিনে বাতিল করার জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি। রাজাকারের শিরোমণি গোলাম আযমের পত্রিকা স্বাধীন বাংলাদেশ থাকতে পারে না।


তিনি বলেন, মুক্তিযুদ্ধ মঞ্চের প্রাণের দাবি অনুযায়ী রাজাকারদের তালিকা প্রকাশ করায় সরকারকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে রাজাকারদের বাকি তালিকা এবং এদের বংশধরদের তালিকা গেজেট আকারে প্রকাশ করতে হবে।


মো. আল মামুন বলেন, দৈনিক সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদকে রাষ্ট্রদ্রোহ মামলায় দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। জামাত-শিবিরের অঘোষিত দলীয় কার্যালয় সংগ্রাম পত্রিকার অফিসে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করার অপরাধে সাংবাদিক নামের কলঙ্ক রুহুল আমিন গাজীসহ এই সংবাদ পরিবেশনের সাথে জড়িত সকলকে গ্রেফতার করতে হবে।


তিনি আরো বলেন, তথ্য মন্ত্রণালয় ও পিআইবির দায়িত্বশীল কর্মকর্তারা এরকম সংবাদ দেখেও না দেখার ভান করে অপরাধ করেছেন। এর দায়ভার তারাও এড়াতে পারেন না। দীর্ঘ ৪৮ ঘণ্টা অতিবাহিত হওয়ার পর তথ্য মন্ত্রণালয় কোনো ব্যবস্থা না নেয়ায় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতৃবৃন্দ তাদের চেতনা ও আদর্শের জায়গা থেকে স্বাধীনতা বিরোধীদের আস্তানা ঘেরাও করাও সিদ্ধান্ত গ্রহণ করেছিলো। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের প্রশ্নে মুক্তিযুদ্ধ মঞ্চ কখনোই কারো সাথে আপোষ করবে না। আমাদের পিতাদের ন্যায় নিজের জীবন বাজি রেখে স্বাধীনতা বিরোধী শক্তিদের ষড়যন্ত্র আমরা প্রতিহত করবো।


মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী হয়ে বাংলাদেশে রাজনীতি করতে হবে। রাজাকারের শিরোমণি গোলাম আযম কর্তৃক প্রতিষ্ঠিত দৈনিক সংগ্রাম পত্রিকার কার্যালয় বাজেয়াপ্ত করে রাষ্ট্রের অনুকূলে নেয়ার জন্য জোর দাবি জানাচ্ছে মুক্তিযুদ্ধ মঞ্চ। ৩০ লাখ শহীদকে অবমাননা করায় দৈনিক সংগ্রাম পত্রিকার ডিক্লেয়ারেশন বাতিল না করা পর্যন্ত বিজয়ের আনন্দ আমাদেরকে স্পর্শ করবে না।


কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আরো বলেন, দেশ স্বাধীন হয়েছে কিন্তু আদর্শিক যুদ্ধ এখনো চলছে। আদর্শিক জয় লাভ করতে পারলেই মুক্তিযুদ্ধের প্রকৃত বিজয় অর্জন হবে বলে আমরা মনে করি। মহান বিজয় দিবসে আমরা স্বাধীনতা বিরোধী দৈনিক সংগ্রাম পত্রিকার ডিক্লেয়ারেশন বাতিলসহ ৫ দফা দাবি বাস্তবায়নের জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি। অন্যথায় মুক্তিযুদ্ধ মঞ্চ খুব শিগগিরই তথ্য মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পালন করবে মুক্তিযুদ্ধ মঞ্চ।


বিবার্তা/বিজ্ঞপ্তি/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com