শিরোনাম
গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আমাদের সংগ্রাম করতে হবে: ফখরুল
প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৯, ১৩:২৩
গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আমাদের সংগ্রাম করতে হবে: ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা আজকে গণতন্ত্রবিহীন, জনগণের অধিকারবিহীন একটি অবস্থার মধ্যে বিরাজ করছি। আমাদের স্বাধীনতা যুদ্ধের যে চেতনা- স্বাধীন সার্বভৌম বাংলাদেশ এবং গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার স্বপ্ন, সেই স্বপ্ন ভেঙে খান-খান করে দিয়েছে বর্তমান সরকার। তারা বাংলাদেশের সমস্ত অর্জন ধ্বংস করে ফেলেছে।


শনিবার (১৪ ডিসেম্বর) সকালে শহীদ বুদ্ধিজীবী দিবসে মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন তিনি।


মির্জা ফখরুল বলেন, রাজনীতির যে মূল বিষয়গুলো ছিলো- উদার গণতান্ত্রিক রাজনীতি, অসাম্প্রদায়িক রাজনীতি, সে বিষয়গুলো ধ্বংস করে একটা সাম্প্রদায়িক রাজনীতিকে প্রতিষ্ঠা করার জন্য এ ধরনের প্রয়াস চালানো হচ্ছে।


তিনি বলেন, এসময়ে বড় প্রয়োজন সমগ্র জাতির ঐক্য। আজকে সমস্ত জাতিকে ঐক্যবদ্ধ করে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আমাদের সংগ্রাম করতে হবে, লড়াই করতে হবে। আজকের এই দিনে আমরা শহীদের স্মরণ করে দেশের স্বাধীনতাকে রক্ষার জন্য, গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য সংগ্রামের গতি আরো বাড়াবো। জনগণকে সঙ্গে নিয়ে বিজয় অর্জন করবো।


ভারতের এনআরসি প্রসঙ্গে তিনি এক প্রশ্নের উত্তরে বলেন, ভারতের আসামে জাতীয় নাগরিক তালিকা (এনআরসি) নিয়ে আমরা প্রথম থেকেই উদ্বিগ্ন। এটা আমাদের স্বাধীন, সার্বভৌমত্বের জন্য হুমকি। আজকে যে অবস্থা তৈরি হয়েছে, এতে শুধু বাংলাদেশে নয়, সমগ্র উপমহাদেশে একটা অস্থিতিশীলতা সৃষ্টি হবে, সংঘাত সৃষ্টি হবে।


বিবার্তা/ফাহিম/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com