দৈনিক সংগ্রামের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিৎ: কাদের
প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৯, ০৯:০৯
দৈনিক সংগ্রামের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিৎ: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জামায়াত নেতা কাদের মোল্লাকে শহীদ লেখায় কারণে দৈনিক সংগ্রামের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিৎ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলা হবে।


শনিবার (১৪ ডিসেম্বর) মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানো শেষে তিনি একথা বলেন।


তিনি বলেন, বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনার বিষয়ে সরকার সর্বাত্মক ব্যবস্থা নেয়া হচ্ছে। এখনো যেসব অপশক্তি সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়াচ্ছে তাদের মূলোৎপাটন করা হবে।


যেসব যুদ্ধাপরাধীদের বিচারের রায় কার্যকর করা হয়েছে তাদের এখনো শহীদ নামে সম্বোধন করা হচ্ছে। রাষ্ট্র এ ব্যাপারে উদ্যোগ নেবে কিনা? সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটা আমাদের নজরে আছে। বিষয়টা আমরা দেখছি। সময়মতো এসব বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।


যে জাতীয় দৈনিকে কাদের মোল্লাকে শহীদ হিসেবে আখ্যা দেয়া হয়েছে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে কিনা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলবো। এ ব্যাপারে ব্যবস্থা নেয়া উচিৎ।


এসময় ওবায়দুল কাদের আরো জানান, যেসব খুনি বিদেশে পালিয়ে তাদের ফিরিয়ে আনার ব্যাপারেও সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে।


উল্লেখ্য, রাজধানীর মগবাজারে দৈনিক সংগ্রাম কার্যালয় শুক্রবার (১৩ ডিসেম্বর) ভাঙচুর করা হয়েছে। মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসি কার্যকর হওয়া জামায়াত নেতা আবদুল কাদের মোল্লাকে ‘শহীদ’ উল্লেখ করে প্রতিবেদন প্রকাশ করায় মুক্তিযুদ্ধ মঞ্চের একদল নেতা-কর্মী শুক্রবার সন্ধ্যায় সংগ্রাম কার্যালয় ঘেরাও কর্মসূচি পালন করেন।


বিবার্তা/জহির


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com