শিরোনাম
শেখ মনির জন্মদিনের আলোচনায় সেলিম
যুবলীগকে বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করতে হবে
প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০১৯, ২১:০৭
যুবলীগকে বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করতে হবে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি’র ৮০তম জন্মদিন উপলক্ষে বুধবার ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট হল রুমে বাংলাদেশ আওয়ামী যুবলীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান। সভাপতিত্ব করেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ। সভা সঞ্চালনা করেন-যুবলীগ সাধারণ সম্পাদক মোঃ মাইনুল হোসেন খান নিখিল।


শেখ ফজলুল করিম সেলিম সংগঠনের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করতে হবে। সুসংগঠিত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নমুলক কাজে সহায়তা করতে হবে।


তিনি আরো বলেন, শেখ ফজলুল হক মনি যুব সমাজকে ঐক্যবদ্ধ করে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠায় সহায়তা করার জন্য বঙ্গবন্ধুর নির্দেশে যুবলীগ প্রতিষ্ঠা করেন। আজকের যুকলীগকে সেই আদর্শ ফিরিয়ে আনতে হবে।


সেলিম আরো বলেন, আওয়ামী লীগের শক্তি জনগণ। বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভালবেশে নিঃস্বার্থে যারা রাজনীতি করে তারাই আওয়ামী লীগের প্রাণ। সুবিধাবাদীরা দুঃসময়ে আওয়ামী লীগের পাশে থাকবে না।


তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পরে সুবিধাবাদীরা বঙ্গবন্ধুকে দেখতে আসেনি। বঙ্গবন্ধকে হত্যার ঘটনার সময় সাবেক সেনা প্রধান কে এম সফিউল্লাহ এবং জিয়াউর রহমান এগিয়ে আসেনি। তারা খন্দকার মুসতাকের সাথে যোগাযোগ রেখেছিল।


শেখ সেলিম বলেন, দেশ স্বাধীনের পরে বঙ্গবন্ধু দেশ গড়ার লক্ষে যখন কাজ শুরু করলেন তখন অতিবিপ্লবীরা জাসদ সৃষ্টি করে বৈজ্ঞানিক সমাজতন্ত্র প্রতিষ্ঠার জন্য বঙ্গবন্ধুর বিরোধিতা করে। তারা ছাত্রলীগকে বিভক্ত করে। তারা আসলে বঙ্গবন্ধু এবং আওয়ামী লীগের ভালো চায়নি। তাদের কারণে দেশ ৫০ বছর পিছিয়ে গেছে।


যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেন, আজ ৪ ডিসেম্বর আমার বাবা শহীদ শেখ ফজলুল হক মনির ৮০তম জন্মদিন। ঠিক এই দিনে ১৯৩৯ সালে তার জন্ম হয় টুঙ্গিপাড়ায়, সেখানে জন্ম নিয়েছিল সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমার বাবা খুব অল্প বয়সেই তার মামা বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শ ও নেতৃত্ব বুকে ধারণ করে বাঙালি জাতির অধিকার অর্জনের লড়াইয়ে সম্পূর্ণভাবে জড়িত হয়ে যায়। ২১ বছর বয়সে ১৯৬০ সালে তিনি পূর্ব পাকিস্তানের ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পান। যে দায়িত্ব তিনি পালন করেন ১৯৬৪ সাল পর্যন্ত। ছাত্র রাজনীতিতে জড়িত থাকার সময় তিনি গড়ে উঠেন আইউব বিরোধী রাজনীতির একজন প্রতিবাদী রাজপথের সৈনিক হিসাবে।


তিনি বলেন, বিশেষ করে বঙ্গবন্ধুর দ্বারা নির্ধারিত৬ দফা যা বাঙালি জাতির মুক্তির সনদ হিসেবে পরিচিত। তা বিভিন্ন কর্মসূচির মাধ্যমে জনগণের কাছে প্রতিষ্ঠিত করার জন্য। তিনি বিভিন্ন মেয়াদে জেল খেটেছেন।


আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক কেন্দ্রীয় নেতৃবৃন্দ, ঢাকা মহানগর উত্তর/দক্ষিণ এর সভাপতি/সাধারণ সম্পাদক, সাবেক ছাত্রনেতা সহ বিভিন্ন ওয়ার্ড/ইউনিয়নের নেতৃবৃন্দ।


এর আগে যুবলীগ প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনির ৮০তম জন্মদিন উপলক্ষে বেলা ১১টায় বনানী কবরস্থানে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মোঃ মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে যুবলীগ সাবেক কেন্দ্রীয় নেতৃবন্দ শহীদ শেখ ফজলুল হক মনি সহ ১৫ আগস্টে নিহত সকল শহীদদের কবরে পুষ্পার্ঘ অর্পণ, দোয়া ও মোনাজাত করেন।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com