শিরোনাম
মৎস্যজীবী লীগের সম্মেলন আজ
প্রকাশ : ২৯ নভেম্বর ২০১৯, ১০:৩৯
মৎস্যজীবী লীগের সম্মেলন আজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ক্ষমতাসীন আওয়ামী লীগের স্বীকৃতিতে প্রথমবারের মতো সম্মেলন হতে যাচ্ছে আওয়ামী মৎস্যজীবী লীগের।


শুক্রবার (২৯ নভেম্বর) সকাল ১০টায় রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে এই সম্মেলন অনুষ্ঠিত হবে।


সমমনা সংগঠন হলেও মৎস্যজীবী লীগের সঙ্গে আওয়ামী লীগের সংশ্লিষ্টতা ছিল না। ২০০৪ সালের ২২ মে যাত্রা শুরু করা সংগঠনটি এ পর্যন্ত চারবার সম্মেলন করলেও এসবেরও কোনো স্বীকৃতি ছিল না। তবে এবার আওয়ামী লীগের প্রেস বিজ্ঞপ্তিতেই সংগঠনটির সম্মেলনের কথা জানানো হয়। এর অংশ হিসেবে আগামীকালের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ বলেন, কাগজে-কলমে না হলেও মৎস্যজীবী লীগকে আপাতত ভ্রাতৃপ্রতিম সংগঠনের মর্যাদা দেয়া হচ্ছে। পরবর্তীতে সহযোগী সংগঠনের মর্যাদাও দেয়া হতে পারে। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে মৎস্যজীবী লীগকে দেখভালের দায়িত্ব দিয়েছেন বলে জানান তিনি।


মৎস্যজীবী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নারায়ণ চন্দ্র চন্দ জানান, সম্মেলনের সব প্রস্তুতি চূড়ান্ত। সারাদেশ থেকে কাউন্সিলর-ডেলিগেটরা ঢাকায় এসে পৌঁছেছেন। সম্মেলন সফলভাবে সম্পন্ন হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।


সম্মেলন প্রস্তুতি-সংক্রান্ত শৃঙ্খলা কমিটির সদস্য সচিব মুহম্মদ আলম বলেন, সম্মেলনে ১ হাজার ৯২৫ জন কাউন্সিলর ও সাড়ে ৮ হাজার ডেলিগেট উপস্থিত থাকবেন।


মৎস্যজীবী লীগের সর্বশেষ সম্মেলন হয় ২০১৬ সালে। পরে ২০১৭ সালে জরুরি সম্মেলন হওয়ার লক্ষ্যে সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়। তবে সেই সম্মেলন না হওয়ায় জাতীয় নির্বাচনের প্রাক্কালে এ কমিটিই আহ্বায়ক কমিটিতে রূপ নেয়। সেই কমিটির তত্ত্বাবধানেই এবারের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।


উল্লেখ্য, গত অক্টোবরের শেষ সপ্তাহে যে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে আওয়ামী লীগ তাদের তিনটি সহযোগী ও একটি ভ্রাতৃপ্রতিম সংগঠনের সম্মেলনের তারিখের কথা জানায়, তাতে মৎস্যজীবী লীগ ছিল।


বিবার্তা/এরশাদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com