শিরোনাম
শেখ হাসিনা ছাড়া আ.লীগে কেউই অপরিহার্য নয়: কাদের
প্রকাশ : ১৫ নভেম্বর ২০১৯, ১৬:০৮
শেখ হাসিনা ছাড়া আ.লীগে কেউই অপরিহার্য নয়: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ছাড়া আওয়ামী লীগে কেউই অপরিহার্য নয়। এমনকি আমি নিজেও না। এখন যদি শেখ হাসিনা আমাকে বাদ দেয় তাহলে সেটা মেনে নিতে হবে।


শুক্রবার (১৫ নভেম্বর) সকালে ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগে একমাত্র শেখ হাসিনা অপরিহার্য। আমাদের মতো নেতা না থাকলেও কোনো ক্ষতি নেই। কিন্তু শেখ হাসিনাকে থাকতেই হবে। কারণ শেখ হাসিনা দেশকে যত দূর নিয়ে গেছেন, দেশের মানুষের মধ্যে যে আশা জাগিয়েছেন তাতে তার কোনো বিকল্প নেই। দলকেও শক্তিশালী করে গড়ে তুলেছেন। এ কারণেই শেখ হাসিনা অপরিহার্য।


আওয়ামী লীগের সম্মেলন প্রসঙ্গে তিনি বলেন, আওয়ামী লীগের সম্মেলনের প্রস্তুতি জোরেই চলছে। যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলনের পরপরই মূল দলের সম্মেলন অনুষ্ঠিত হবে। সোহরাওয়ার্দী উদ্যানে স্থাপিত একটি মঞ্চেই সব সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। আওয়ামী লীগের সম্মেলনও এই মঞ্চেই অনুষ্ঠিত হবে। এবারও ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে নৌকা আকৃতির মঞ্চ তৈরি করা হচ্ছে।


সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগের সম্মেলনে কে নেতা হবেন আর কে বাদ পড়বেন তা নির্ভর করছে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ওপর। আমাকেও উনি বাদ দিতে পারেন আবার রাখতেও পারেন। বাদ দিলেও আমাকে সেটা মেনে নিতে হবে। দলে আরও অনেক নেতা আছে তাদেরও খায়েশ থাকতে পারে।


সংবাদ সম্মেলনে সজীব ওয়াজেদ জয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃত্বে আসা প্রসঙ্গে সাংবাদিকরা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, জয়ের ইচ্ছার ব্যাপারও আছে। এ ব্যাপারে নেত্রীকে (শেখ হাসিনা) কিছু বললে তিনি বলেন, জয় তো আসতে চায় না। এখনও তার আসার আগ্রহ নেই। আমাদের পার্টির সভাপতি শেখ হাসিনা, এটা তার সিদ্ধান্ত। জয় তো আছেনই। আমি বার বারই নেত্রীকে বলে আসছি, যে জয়কে গ্রুমিং করার বিষয়টা। এটা নেত্রীর সিদ্ধান্তের ব্যাপার। জয়ের নিজেরও ইচ্ছার ব্যাপার আছে।


তিনি বলেন, জয় নিজেই যেভাবে আছেন সেভাবেই আপাতত থাকতে চান। তিনি আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের কোনো পদে আসতে চান না। যেমন- পীরগঞ্জে তাকে মনোনয়ন দেওয়ার জন্য অনেকে দাবি করেছিল। কিন্তু তিনি রাজি হননি। জয় যখন বাংলাদেশে আসবেন, আপনারা তাকেও জিজ্ঞাসা করতে পারেন।


সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আবদুস সবুর, কেন্দ্রীয় কমিটির সদস্য এস এম কামাল হোসেন উপস্থিত ছিলেন।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com