শিরোনাম
পরিবেশ রক্ষায় স্বীকৃতি পেল আ.লীগের বন ও পরিবেশ উপ-কমিটি
প্রকাশ : ০২ নভেম্বর ২০১৯, ২০:৫০
পরিবেশ রক্ষায় স্বীকৃতি পেল আ.লীগের বন ও পরিবেশ উপ-কমিটি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি ‘ওয়ার্ল্ড এনভায়রনমেন্ট ডে হিরো’ স্বীকৃতি অর্জন করেছে।পরিবেশ রক্ষা আন্দোলনে ভূমিকা রাখায় এই স্বীকৃতি অর্জন করলো আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি ।


শনিবার বিকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সভায় এ কথা জানান উপ-কমিটির সদস্য সচিব দেলোয়ার হোসেন।


তিনি জানান, প্রতিবছর ৫ জুন সারা বিশ্বে পরিবেশ দিবস পালিত হয়। সভাপতি শেখ হাসিনার নির্দেশনা ও অনুপ্রেরণায় আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি বিশ্ব পরিবেশ দিবস ২০১৯ উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে।


এসব কর্মসূচির মধ্যে ছিল বায়ু দূষণ ও করণীয় পদক্ষেপ শীর্ষক সেমিনার, বৃক্ষরোপন, রচনা, আলোকচিত্র ও প্রামাণ্যচিত্র প্রতিযোগিতা এবং সচেতনতামূলক বিভিন্ন কার্যক্রম।


তিনি বলেন, ‘ইউনাইটেড নেশন্স এনভায়রনমেন্ট প্রোগ্রাম বিশ্ব পরিবেশ দিবস ২০১৯ উপলক্ষে ওয়ার্ল্ড এনভায়রনমেন্ট ডে গ্লোবাল কার্যক্রম গ্রহণ করে। এই কার্যক্রমের মাধ্যমে সারা বিশ্বে যারা পরিবেশ রক্ষায় অবদান রেখেছে তাদের স্বীকৃতি দেয়।


আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি ইউনাইটেড নেশন্স এনভায়রনমেন্ট প্রোগ্রাম গ্রহণ করে 'ওয়ার্ল্ড এনভায়রনমেন্ট ডে হিরো' স্বীকৃতি অর্জন করেছে। পরিবেশ রক্ষা আন্দোলনে ভূমিকা রাখায় আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটিকে জাতিসংঘ থেকে ধন্যবাদপত্র দেয়া হয়।’


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com