শিরোনাম
যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুকের ব্যাংক হিসাব তলব
প্রকাশ : ০৩ অক্টোবর ২০১৯, ২১:১২
যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুকের ব্যাংক হিসাব তলব
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর ও তার স্বার্থ সংশ্লিষ্ট অ্যাকাউন্টগুলোর তথ্য জানতে চাওয়া হয়েছে। আগামী তিন কর্মদিবসের মধ্যে ওমর ফারুক চৌধুরী এবং তার স্বার্থ সংশ্লিষ্ট অ্যাকাউন্টগুলোর তথ্য জানাতে নির্দেশ দিয়েছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।


এছাড়া পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) আনিসুর রহমান ও তার স্ত্রী সাবেক সংসদ সদস্য ফাতেমাতুজ জোহরা এবং তাদের সন্তানদের ব্যাংক অ্যাকাউন্টও তলব করা হয়েছে।


বৃহস্পতিবার (৩ অক্টোবর) বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) থেকে ব্যাংকগুলোকে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে।


বিএফআইইউয়ের চিঠিতে ওমর ফারুকের জাতীয় পরিচয়পত্র নম্বর (এনআইডি) উল্লেখ করে তথ্য চাওয়া হয়েছে। সব ব্যাংকের ই-মেইলের মাধ্যমে এই তথ্য চায় বিএফআইইউ।


এদিকে, বিএফআইইউয়ের পৃথক চিঠিতে পুলিশ কর্মকর্তা আনিসুর রহমান ও সাবেক নারী সংসদ সদস্য ফাতেমাতুজ জোহরার অ্যাকাউন্ট তলব করা হয়েছে। ওই চিঠিতে, আনিসুর রহমানের স্থীয় ঠিকানা দেয়া হয়েছে। এতে দেখা যায়, আনিসুর রহমানের স্থায়ী ঠিকানা: গ্রাম শংকর পাশা, ডাকঘর-চরভাটপাড়া, থানা-কাশিয়ানি ও জেলা গোপালগঞ্জ। বর্তমান ঠিকানা-এইআইজি (পিআইও) পুলিশ হেডকোয়াটার্স ঢাকা, (প্রাক্তন পুলিশ সুপার যশোর)। চিঠিতে তার স্ত্রী ফাতেমাতুজ জোহরা, ছেলে নাফিস তাহিয়াত ও মেয়ে আনিসা ফাতেমার নাম উল্লেখ করা হয়েছে।


বর্তমানে আনিসুর রহমান তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) হিসেবে কর্মরত রয়েছেন। তার স্ত্রী ফাতেমাতুজ জোহরা গত দশম সংসদে শেরপুরের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ছিলেন।


উল্লেখ্য,এর আগেক্যাসিনো কেলেঙ্কারির ঘটনায় গত ২২ সেপ্টেম্বর ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন ও তার স্ত্রী ফারজানা চৌধুরী, যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট, সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া, প্রশান্ত কুমার হালদার, আফসার উদ্দীন মাস্টার, আয়েশা আক্তার, শামীমা সুলতানা, শেখ মাহামুদ জোনাইদ, মো. জহুর আলম, এসএম আজমল হোসেন, ব্রজ গোপাল সরকার ও শরফুল আওয়ালের ব্যাংক হিসাব তলব করে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট। অনেকের ব্যাংক হিসাব অবরুদ্ধও (ফ্রিজ) করা হয়। ফ্রিজ করা হিসাব থেকে টাকা উত্তোলন ইতিমধ্যে বন্ধ হয়ে গেছে।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com