শিরোনাম
অপকর্মকারীদের তালিকা দেখে কমিটি গঠনের নির্দেশ: কাদের
প্রকাশ : ০৩ অক্টোবর ২০১৯, ১৩:১৫
অপকর্মকারীদের তালিকা দেখে কমিটি গঠনের নির্দেশ: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সারা দেশে আওয়ামী লীগের অনুপ্রবেশকারী ও অপকর্মকারীদের তালিকা করা হয়েছে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এরা যাতে নতুন কমিটিতে স্থান না পেতে পারে সেই ব্যাপারে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।


বৃহস্পতিবার সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের এ কথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, চারটি সহযোগী সংগঠন যুবলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও কৃষকলীগের মেয়াদোত্তীর্ণ, ২০১২ সালে সম্মেলন হয়েছে। সাত বছর অতিক্রান্ত, কাজেই এসব সংগঠনের সম্মেলন জাতীয় সম্মেলনের আগে নভেম্বরের মধ্যে শেষ করার জন্য আমাদের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। রাতে আমাদের অফিসের মাধ্যমে সহযোগী সংগঠনের নেতাদের জানিয়ে দেয়া হয়েছে।


এখন সারা বাংলাদেশে তৃণমূল সম্মেলন হচ্ছে জানিয়ে কাদের বলেন, এসব সম্মেলনে যাতে অনুপ্রবেশকারী, বিতর্কিত ব্যক্তি, কোনো অপকর্মকারী কমিটিতে স্থান না পায় সে ব্যাপারে নেতৃবৃন্দকে সজাগ ও সতর্ক থাকতে বলেছেন প্রধানমন্ত্রী।


দীর্ঘ ১১ বছরে দলে অনুপ্রবেশকারী দলকে ক্ষতিগ্রস্ত করেছেন, তাদের তালিকা তৈরির কাজ চলছে কিনা- এ বিষয়ে কাদের বলেন, অনুপ্রবেশকারীদের একটা তালিকা প্রধানমন্ত্রীর কাছে আছে। সারা বাংলাদেশে দলে অনুপ্রবেশকারী, অপকর্ম যারা করেছে তাদের একটা তালিকা প্রধানমন্ত্রীর কাছে আছে। তিনি (প্রধানমন্ত্রী) বিভাগীয় দায়িত্বে যারা আছেন তাদের এই তালিকাটি দেখবার জন্য বলেছেন, তালিকা দেখে যার যার এলাকায় কমিটি গঠনে সতর্ক এবং সজাগ থাকার জন্য বলেছেন, যাতে এই ধরনের লোকেরা আওয়ামী লীগের কমিটিতে স্থান না পেতে পারে সেই ব্যাপারে তিনি নির্দেশ দিয়েছেন।


খালেদা জিয়ার জামিনের ব্যাপারে ওবায়দুল কাদের বলেন, বিএনপির এমপিরা খালেদা জিয়ার মুক্তি নিয়ে বিদেশ যাওয়ার বিষয়ে প্রধানমন্ত্রীকে জানাতে আমাকে অনুরোধ করেছেন। আমি তাদের বক্তব্য প্রধানমন্ত্রীকে জানিয়েছি। তবে এ বিষয়ে প্রধানমন্ত্রী কোনো মন্তব্য করেননি।


তিনি বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে চিকিৎসক আর বিএনপি নেতাদের বক্তব্য এক নয়। চিকিৎসকদের ব্যবস্থাপত্র অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।


তিনি আরো বলেন, বিএনপির একজন এমপি (হারুন অর রশিদ) আমার সঙ্গে দেখা করে খালেদা জিয়ার জামিনের বিষয়ে কথা বলেছেন। তিনি তাদের দলের অভিপ্রায়ের কথা বলেছেন যে, খালেদা জিয়াকে জামিন দিলে তিনি (খালেদা জিয়া) বিদেশে চিকিৎসার জন্য যাবেন।


আমি প্রধানমন্ত্রীকে বিষয়টি জানিয়েছি। তিনি বলেছেন, এটা আদালতের বিষয়। আদালত জামিন না দিলে আমি কীভাবে করব?- যোগ করেন ওবায়দুল কাদের।


কিন্তু প্রশ্ন হচ্ছে তিনি জামিন পাবেন কিনা সেটা আদালতের বিষয়। সরকার আদালতকে কীভাবে বলবে যে জামিন দিয়ে দেবেন? এটা কি বলা উচিত? তাহলে তো বিচার ব্যবস্থার প্রতি সরকারের হস্তক্ষেপ হবে।


উনি যদি জামিন পান এবং চিকিৎসকরা যদি মনে করেন তার বিদেশে গিয়ে চিকিৎসা করা দরকার, সেটা তারা বলতে পারেন। সে ধরনের কোনো রিপোর্ট পেলে, চিকিৎসকদের পরামর্শ থাকলে জানাতে পারেন। আদালতে জামিন দেয়ার বিষয়ে সরকার বলতে পারে না। এটি আদালতের উপর ছেড়ে দিন।


বিবার্তা/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com