রাতের আঁধারে কুমিল্লা মহিলা আ.লীগের কমিটি, ফেসবুকে প্রকাশ
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০১৯, ১২:৪৩
রাতের আঁধারে কুমিল্লা মহিলা আ.লীগের কমিটি, ফেসবুকে প্রকাশ
খলিলুর রহমান
প্রিন্ট অ-অ+

হঠাৎ করে রাতের আঁধারে কুমিল্লা মহিলা আওয়ামী লীগের কমিটি অনুমোদন দেয়া হয়েছে। কমিটিতে শুধু কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সভাপতির স্বাক্ষর রয়েছে। শুধু তাই নয়, কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের স্বাক্ষর ছাড়াই কমিটি অনুমোদন দিয়ে ওই কমিটির একটি কপি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেয়া হয়েছে। এতে স্থানীয় মহিলা আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।


দলীয় সূত্র বিবার্তাকে জানিয়েছে, গত ৫ সেপ্টেম্বর হঠাৎ করে কেন্দ্রীয় মহিলা আওয়াম লীগের সভাপতি সাফিয়া খাতুন কুমিল্লা মহিলা আওয়ামী লীগের কমিটি অনুমোদন দেন। কিন্তু ওই কমিটিতে নিজের স্বাক্ষর থাকলেও দলের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম ক্রিকের কোনো স্বাক্ষর ছিল না। একপর্যায়ে ওই দিন রাতে একটি ফেসবুক আইডি থেকে পোস্ট করা হয়। এরপর কুমিল্লা মহিলা আওয়ামী লীগের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।


খোঁজ নিয়ে জানা গেছে, বিতর্কিত ওই কমিটিতে সাইফুন্নাহার মিতা শিকদারকে সভাপতি, আইরিন আহম্মেদকে সাধারণ সম্পাদক করা হয়েছে। এছাড়াও ওই কমিটিতে তাহসীন বাহার সূচনাকে যুগ্ম সম্পাদক করা হয়েছে। কিন্তু কমিটির তালিকায় তার নামের বানানটাও ভুল করা হয়েছে বলে দাবি করেন তিনি।


তাহসীন বাহার সূচনা বিবার্তাকে বলেন, রাতের আঁধারে কমিটি দেয়া হয়েছে। এমন কমিটিতে তৃণমূল নেতাকর্মীদের মধ্যে হতাশা বিরাজ করছে। এছাড়া কমিটিতে কেন্দ্রীয় সভাপতির স্বাক্ষর থাকলেও কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের কোনো স্বক্ষর নাই। তাই এ কমিটি বাতিল করে পুনরায় কমিটি গঠন করার দাবি জানিয়েছেন তিনি।


এদিকে ৭৬ সদস্যবিশিষ্ট কুমিল্লা মহানগর মহিলা আওয়ামী লীগের কমিটিতে স্থান পাওয়া অন্যরা হলেন- সহ-সভাপতি ডলি সামাদ, সেলিনা বেগম, ছালেহা বেগম, রোজি মজুমদার, খন্দকার পারভীন কালাম, সোনিয়া আক্তার ও হোসনে আরা বেগম, যুগ্ম সম্পাদক পদে সাবিনা শিকদার, তিতলী সেন গুপ্তা, সাংগঠনিক সম্পাদক পদে নুর জাহান আক্তার চামেলী, জান্নাতুল ফেরদৌস শান্তা, তাসমিয়া রহমান তানু , বিলকিছ আক্তার বাবলী, রাজিয়া সুলতানা বিথী, প্রচার ও প্রকাশনা সম্পাদক বিউটি আক্তার, দফতর সম্পাদক নাজমুন্নাহার পিয়া, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক প্রভাষক মাহমুদা হায়দার, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক ইতু আক্তার, কৃষি ও সমবায় সম্পাদক দিলরুবা আক্তার লাভলী, শ্রমবিষয়ক সম্পাদক ফাতেমাতুজ জোহরা, তথ্য ও গবেষণা আফসানা তাসমিন, আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মিনুয়ারা বেগম, কোষাধ্যক্ষ জিন্নাত শাকিলা ইয়াসমিন সুখী, মা ও শিশু স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. লায়লি আরা বেগম, ধর্মবিষয়ক সম্পাদক কামরুন্নাহার পুতুল, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক শিরিন সুলতানা নাহিদ, শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক দীপা সালাউদ্দিন, সদস্য-দিলরুবা আক্তার লাভলী, আফরোজা বেগম, শাসমুন্নাহার পুতুল, শিউলি রানী সরকার, সেলিনা আক্তার, ইমরোজা চৌধুরী বেবি, খালেদা আজমির নিশা, নাসরিন জাহান, হাসিনা বেগম, সুফিয়া আমিন, নাজনীন ফেরদৌসী, অ্যাডভোকেট তানজিদা পারভীন সুমা, রুপা আক্তার, তাহমিনা আক্তার, যোহরা আক্তার জোলি, তাসলিমা আক্তার সুমি, আয়েশা ইসলাম রুমা, শাহনাজ আক্তার, শারমীন শীলা, শিরিন আক্তার সুমা, দিলরুলা হাসান প্রাপ্তি, শিরিন রহমান, ইসরাত জাহার নিপা, বিলকিস খানম, ফারজানা রহমান, অ্যাডভোকেট হোছনে আফরোজা ফেরদৌস, বিলকিস আক্তার, অ্যাডভোকেট সোনিয়া রহমান, ফ্লোরা রহমান, সবনাম আহমেদ, আফসানা মিমি, সৌম্মাদ ভোমিক, ইভা, আমেনা বেগম, সামমা বেগম, জিপসি আক্তার খুকী, রীতা রানী চন্দ, পূর্ণিমা পাল, রোকসানা মেহনাজ, শাহনা বেগম, বিউটি আক্তার ঝুমা, মো. শাহিনূর আক্তার, মরিয়ম আক্তার মুন্নি, রওশন আরা পলি ও নূরজাহার আক্তার ।



এ কমিটি অনুমোদনের ব্যাপারে বুধবার (২৫ সেপ্টেম্বর) সকালে কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিবার্তাকে বলেন, মোবাইল ফোনে এ ব্যাপারে কোনো মন্তব্য করব না। যদি এ ব্যাপারে জানতে চান তা হলে সরাসরি আমার অফিসে এসে যোগাযোগ করেন। এছাড়াও তার কোনো বক্তব্য কোড না করার অনুরোধও করেন তিনি।


এ বিষয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় সভাপতি সাফিয়া খাতুনের সঙ্গে যোগাযেগা করা হলে তিনি বিবার্তাকে বলেন, ‘ওই কমিটি তো কবেই দেয়া হয়েছে। এটা কোনো সমস্যা নেই।’


ওই কমিটিতে শুধু সভাপতির স্বাক্ষর রয়েছে, সাধারণ সম্পাদকের স্বাক্ষর নাই কেন- এমনটা জানতে চাইলে তিনি বলেন, ‘তিনি দেন নেই। হয় তো ওই সময় তাকে পাওয়া যায়নি।’


বিবার্তা/খলিল/উজ্জ্বল/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com