শিরোনাম
ন্যাপ চেয়ারম্যান গাণির ৪৭তম জন্মবার্ষিকী মঙ্গলবার
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৫৬
ন্যাপ চেয়ারম্যান গাণির ৪৭তম জন্মবার্ষিকী মঙ্গলবার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এদেশের প্রগতিশীল ও গণতান্ত্রিক আন্দোলনের মহানায়ক জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়ার নাতি, সাবেক মন্ত্রী শফিকুল গাণি স্বপনের জেষ্ঠ্যপুত্র ও বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গাণির জন্মদিন মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর)।


উল্লেখ্য, বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গাণি ১৯৭২ সালের ২৪ সেপ্টেম্বর ঢাকায় জন্মগ্রহণ করেন। তিনি কখনো আনুষ্ঠানিকভাবে তার জন্মদিন পালন করেন না।


মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানী পরবর্তী ন্যাপের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রী মর্যাদায় সরকারের সিনিয়র মন্ত্রী জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়ার নাতি হলেন জেবেল রহমান গাণি। এছাড়া যাদু মিয়ার জ্যেষ্ঠপুত্র সাবেক মন্ত্রী শফিকুল গাণি স্বপন ও নাজহাত গাণি শাবনম দম্পতির জ্যেষ্ঠপুত্র তিনি।


২০০৯ সালের ২৩ আগস্ট বাবার মৃত্যুর পর বাংলাদেশ ন্যাপের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মনোনীত হন জেবেল রহমান। একই বছরের ডিসেম্বরে জরুরি জাতীয় কাউন্সিলে দলের চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। তবে জেবেল রহমান গাণি অল্প সময়ের মধ্যে বাংলাদেশি জাতীয়তাবাদী রাজনৈতিক বলয়ে নিজের প্রতিভার স্বাক্ষর রাখতে সক্ষম হন। বর্তমান সময়ের তরুণ, মেধাবী ও পরিচ্ছন্ন রাজনৈতিক নেতৃত্ব হিসেবে পরিচিতি অর্জন করেন তিনি।


মওলানা ভাসানীর রাজনৈতিক উত্তরাধিকারী হিসেবে তার প্রতিষ্ঠিত রাজনৈতিক দল বাংলাদেশ ন্যাপ (নির্বাচন কমিশনে নিবন্ধনের সময়) জেবেল রহমান গাণির নেতৃত্বে দেশের জাতীয় রাজনীতিতে ভূমিকা রাখছে।


জানা যায়, দলটির মূল লক্ষ্য বিকল্প রাজনৈতিক শক্তি হিসেবে আবির্ভূত হওয়া। আর সে লক্ষ্যে বাংলাদেশ ন্যাপ তার কার্যক্রম পরিচালনা করছে।


এক বিবৃতিতে জেবেল রহমান গাণির ৪৭তম জন্মবার্ষিকীতে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তার রাজনৈতিক সফলতা ও দীর্ঘায়ু কামনা করেছেন ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, বাংলাদেশ লেবার পার্টি চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী ও মহাসচিব আবদুল্লাহ আল মামুন।


জননেতা জেবেল রহমান গাণির জন্মদিন আনুষ্ঠানিকভাবে পালন না হওয়ায় দলের ও পরিবারের পক্ষ থেকে কোনো অনুষ্ঠানের আয়োজন করা হয়নি।


বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুঁইয়া দলের নেতাকর্মী, সমর্থক ও দেশবাসীর কাছে দলের চেয়ারম্যান জেবেল রহমান গাণির জন্মদিনে দোয়া কামনা করেছেন।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com