‘দুর্নীতি রোধে প্রধানমন্ত্রীর দিকে তাকিয়ে আছে দেশবাসী’
প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৯, ১৫:১৪
‘দুর্নীতি রোধে প্রধানমন্ত্রীর দিকে তাকিয়ে আছে দেশবাসী’
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, প্রধানমন্ত্রী যেকোনো দেশেই ক্ষমতাধর ব্যক্তি। দুর্নীতি বিরোধী চলমান অভিযানকে সাধুবাদ জনিয়ে তিনি বলেন, আমরা আশাবাদী প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্ব সঠিক ও সফল ভাবে এই অভিযানের সমাপ্তি হবে। কারণ দুর্নীতি প্রতিরোধ প্রধানমন্ত্রীর দিকে তাকিয়ে আছে দেশবাসী।


শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জনতা লীগ ( বিজেএল) আয়োজিত জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


চলমান নির্বাচন পদ্ধতির পরিবর্তনের দাবি জানিয়ে জিএম কাদের বলেন, যারা জাতীয় পর্যায়ে রাজনীতি করেন তারা এলাকায় গিয়ে নির্বাচিত হতে পারেন না, আবার অনেক আঞ্চলিক নেতা সংসদে নির্বাচিত হয়ে তার এলাকার উন্নয়নের কথা ভাবে কিন্তু জাতীয় ভাবনা তাদের মাথায় আসে না। এজন্য ভোটের পদ্ধতি পরিবর্তন করে ভোটের আনুপাতিক হারে জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করার বিধান করতে হবে।


প্রাদেশিক শাসন ব্যবস্থা কায়েমের দাবি জানিয়ে তিনি বলেন, উপজেলা ও জেলা পরিষদ নিয়ে এরশাদের শাসামলে সমালোচনা করলেও পরবর্তীতে সর্বমহলে তা গ্রহণযোগ্যতা পেয়েছে। এখনো তা পরিপূর্ণতা নাই। প্রাদেশিক ব্যবস্থা চালু হলে ক্ষমতার বিকেন্দ্রীকরণ হবে, ঢাকা শহরের ওপর চাপ কমবে। তখন কোনো কাজের জন্য জেলা শহরের কোনো মানুষকে ঢাকায় আসতে হবে না।


আয়োজক সংগঠনের সভাপতি শেখ ওসমান গনী বেলালের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ ন্যাশনাল কংগ্রেসের সভাপতি শেখ শহিদুজ্জামান, বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা, এনডিপি মহাসচিব মঞ্জুর হোসেন ঈশা, লেবার পার্টির চেয়ারম্যান হামিদ উল্লাহ, বিএনএ নেতা মোস্তাফিজুর রহমান। এসময় আরো উপস্থিত ছিলেন জাপা প্রেসিডিয়াম সদস্য আলমগীর সিকদার লোটন, সাংগঠনিক সম্পাদক ফখরুল আহসান শাহাজাদা, দফতর সম্পাদক সুলতান মাহমুদ, কৃষি সম্পাদক মোস্তফা কামাল, ছাত্রবিষয়ক সম্পাদক মিজানুর রহমান মিরুসহ জাপার কেন্দ্রীয় নেতৃবৃন্দ।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com