আ.লীগের রন্ধে রন্ধে দুর্নীতি প্রবেশ করেছে: কর্নেল অলি
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৯, ২০:১১
আ.লীগের রন্ধে রন্ধে দুর্নীতি প্রবেশ করেছে: কর্নেল অলি
বিবার্তা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের রন্ধে রন্ধে দুর্নীতি প্রবেশ করেছে বলে মন্তব্য করেছেন, এলডিপির প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ। সোমবার (১৬ সেপ্টেম্বর) এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।


তিনি বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসির কর্মকাণ্ডে জাতি হতবাক হয়েছে। দেশের বৃহত্তর স্বার্থে অনতিবিলম্বে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসিকে গ্রেফতার করা হোক। পাশাপাশি তিনি যাদের ঘুষ দিয়েছেন ছাত্রলীগের সেই নেতাদের গ্রেফতার করা হোক। এই দুর্নীতির ব্যাপারে তথ্য ফোনালাপে প্রকাশ পেয়েছে। সুতরাং নতুন ভাবে কোনো সাক্ষী প্রমাণের প্রয়োজন আছে বলে আমি মনে করি না।


কর্নেল অলি বলেন, রূপপুরের বালিশ কাণ্ড, স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতি, ফরিদপুর হাসপাতালের পর্দা কাণ্ড, খাগড়াছড়ির ডেউ টিনসহ হাজার হাজার কোট টাকার দুর্নীতির খবর ইতিমধ্যে পত্রিকায় প্রকাশিত হয়েছে। সরকার জানে মাদক ব্যবসার সঙ্গে কারা জড়িত, ব্যাংকের টাকা লুটের সঙ্গে কারা জড়িত, শেয়ার কেলেঙ্কারির সঙ্গে কারা জড়িত।


তিনি আরো বলেন, প্রায় আড়াই লাখ হাজার কোটি টাকা কিভাবে বিদেশে পাচার হয়েছে নিশ্চিত সরকার এ ব্যাপারে অবগত আছেন। অদ্যবদি কোনো বড় দুর্নীতিবাজের বিরুদ্ধে অতিতে কোনো সরকার ব্যবস্থা গ্রহণ করেনি। যার ফলশ্রুতিতে সরকারি দলের ছাত্র ও যুবকদের রন্ধে রন্ধে দুর্নীতি প্রবেশ করেছে।


তিনি বলেন, বিগত কয়েক বছর ধরে আমরা লক্ষ্য করেছি বাংলাদেশের সর্বোচ্চ বিদ্যাপীঠগুলোতে দলীয়করণ এবং রাজনীতি করণের ফলে অদক্ষ শিক্ষকরা ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন। প্রাচ্যের অক্সফোর্ড হিসেবে পরিচিত ঢাকা বিশ্ববিদ্যালয় তার গৌরব প্রায় হারাতে বসেছে।


এলডিপির প্রেসিডেন্ট বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে সঠিক নীতিমালা না থাকার কারণে শিক্ষার মান নিম্নমুখী। ইদানীং আমরা লক্ষ্য করেছি শিক্ষা অর্জনের প্রতিযোগিতায় লিপ্ত না হয়ে অবৈধ টাকা অর্জনের জন্য ছাত্রলীগের সোনার ছেলেরা লিপ্ত হয়েছে। এ ক্ষেত্রে যুবলীগ, আওয়ামী লীগের নেতা ও বিশ্ববিদ্যালয়ের ভিসিরাও পিছিয়ে নেই।


বিবার্তা/আবদাল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com