শিরোনাম
‘বিএনপির অভ্যন্তরীণ সংকটে আ. লীগের দোষ কি?’
প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৯, ১৫:০৮
‘বিএনপির অভ্যন্তরীণ সংকটে আ. লীগের দোষ কি?’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অভ্যন্তরীণ কোন্দলে ছাত্রদল নিজেরাই মামলা করে তাদের সম্মেলন বন্ধ করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, এখানেও শেখ হাসিনার দোষ, আওয়ামী লীগের দোষ। যত দোষ নন্দ ঘোষ। এখানে আওয়ামী লীগের দোষ কি?


শনিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন ‘জনগণের ক্ষমতায়ন দিবস’ উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।


সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, বিএনপির যে সংকট সেটা তাদের নিজেদের অভ্যন্তরীণ সংকট। তাদের অভ্যন্তরীণ কোন্দলের বহিঃপ্রকাশ ছাত্রদলের সম্মেলন বন্ধ। এটা তাদের নেতিবাচক রাজনীতিরও বহিঃপ্রকাশ।


আওয়ামী লীগ প্রসঙ্গে তিনি বলেন, আমাদের ভুলত্রুটি থাকতে পারে। আমরা পারফেক্ট নই, তবে আমরা এটা স্বীকার করি। এই সাহস আওয়ামী লীগের আছে। আওয়ামী লীগের মন্ত্রী, এমপিরা জেলে গেছেন। ভুলত্রুটি আমাদের থাকতে পারে, কিন্তু এই দলে তার শাস্তি আছে। ওরাতো শাস্তি দেয় না, ক্ষমতায় থেকেও দেয়নি।


ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ আয়োজিত আলোচনা সভার আগে ৫০০ জন মাওলানার কোরআন খতম, মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।


ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, অর্থনীতি সমিতির সভাপতি অধ্যাপক আবুল বারকাত, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মির্জা আজম, যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ প্রমুখ।


উল্লেখ্য, দীর্ঘ ২৭ বছর পর শনিবার (১৪ সেপ্টেম্বর) ছাত্রদলের ৬ষ্ঠ জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাতে আমান উল্লাহ আমান নামে ছাত্রদলের সাবেক এক নেতার আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার সিনিয়র সহকারী চতুর্থ জজ আদালত এই কাউন্সিলে স্থগিতাদেশ দেন।


কাউন্সিল অস্থায়ী স্থগিতের পাশাপাশি এই ব্যাপারে বিএনপিকে সাত দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশও দেয়া হয়েছে। এরপর রাতেই আদালতের রায়ের কপি বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।


এদিকে সরকারের হস্তক্ষেপেই আদালতের নির্দেশে ছাত্রদলের কাউন্সিল শেষ মুহূর্তে পণ্ড করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতারা।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com