শিরোনাম
কে এই ছাত্রদল নেতা আমান?
প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৯, ১৩:১৪
কে এই ছাত্রদল নেতা আমান?
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আমানউল্লাহ আমান নামে বিলুপ্ত কমিটির এক নেতার মামলায় ছাত্রদলের কাউন্সিলের ওপর সাময়িক স্থগিতাদেশ দিয়েছেন ঢাকার চতুর্থ সহকারী জজ আদালত। একই সঙ্গে ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিল করা কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চাওয়া হয়েছে।


এ বিষয়ে জবাব দেয়ার জন্য সাত দিনের সময় বেঁধে দিয়েছেন আদালত। বিএনপি মহাসচিবসহ ১০ নেতাকে জবাব দিতে বলা হয়েছে।


বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ছাত্রদলের কাউন্সিল ছিল। অথচ একদিন আগেই মামলা করলেন আমান। এরপর থেকেই আলোচনায় উঠে আসেন আমানউল্লাহ আমান। এরই মধ্যে এক গ্রুপ আরেক গ্রুপের বিরুদ্ধে কাদা ছোড়াছুড়ি শুরু করে দিয়েছে। বিষয়টি ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যমে সোরগোল চলছে।


প্রশ্ন উঠেছে কে এই আমান?


জানা গেছে, ছাত্রদলের গত কেন্দ্রীয় কমিটির সহধর্মবিষয়ক সম্পাদক ছিলেন আমানউল্লাহ আমান। তার বাড়ি কুমিল্লায়।


২০০৯ সালের টুকু-আলীম কমিটি ঘোষণার পর নরসিংদী অঞ্চলের এক নেতা বিদ্রোহ করলে আমান তার গ্রুপে থেকে বিদ্রোহে অংশ নেয়। দীর্ঘদিন ওই নেতার গ্রুপে ছিলেন তিনি। ২০১২ সালের জুয়েল-হাবিব কমিটিতে তাকে পদ না দেয়ায় বরিশাল অঞ্চলের এক নেতার গ্রুপে যোগ দেন। এ গ্রুপেও তিনি বেশিদিন ছিলেন না।


আবারও নংরসিংদী অঞ্চলের সেই নেতার গ্রুপে সক্রিয় হন আমান। পরে ২০১৪ সালের রাজিব-আকরাম কমিটিতে তাকে সহ-ধর্মবিষয়ক সম্পাদক করা হয়।


ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের প্রভাবশালী এক নেতার ঘনিষ্ঠও তিনি। আমানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার মোবাইল ফোন বন্ধন পাওয়া যায়।


আমানের ঘনিষ্ঠজনরা জানান, মামলার আগ থেকেই তার মোবাইল বন্ধ পাওয়া যায়। এখনো তার মোবাইল ফোন বন্ধ রয়েছে।


ছাত্রদলের বিলুপ্ত কমিটির এক যুগ্ম সম্পাদক বলেন, আমান ঢাকা সরকারি আলিয়া মাদ্রাসা থেকে দাখিল ও আলিম পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগে পড়াশোনা করেন বলে পরিচয় দেন। বিভিন্ন সময়ে মাজার শরিফকেন্দ্রিক ওরস শরিফে যান আমান। ছাত্রদলের কোনো গ্রুপেই তিনি স্থির থাকেননি।


সন্দেহ করা হচ্ছে, আমান মামলা করলেও এর পেছনে ছাত্রদলের সাবেক কয়েক নেতা ও বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার কোনো নেতারও ইন্ধন থাকতে পারে।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com