শিরোনাম
‘ছাত্রদলের কাউন্সিল স্থগিতাদেশ সরকারের মাস্টারপ্ল্যানের অংশ’
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৯, ০৯:২৭
‘ছাত্রদলের কাউন্সিল স্থগিতাদেশ সরকারের মাস্টারপ্ল্যানের অংশ’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ছাত্রদলের কাউন্সিলের ওপর আদালতের স্থগিতাদেশ সরকারের মাস্টারপ্ল্যানের অংশ বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।


রিজভী বলেন, ছাত্রদলের সাবেক ধর্ম বিষয়ক সহ-সম্পাদক আমান উল্লাহ আগামী ১৪ সেপ্টেম্বর আয়োজিত কাউন্সিলে প্রতিযোগী ছিলেন না এবং প্রতিযোগিতার জন্য আবেদন করেননি বা তিনি কাউন্সিলরও নন। সুতরাং কোনো বিচার-বিশ্লেষণ ও যুক্তিতর্ক ছাড়া তার করা মামলার পরিপ্রেক্ষিতে ছাত্রদলের কাউন্সিল স্থগিতের আদেশ দেয়া গভীর চক্রান্তমূলক। সরকারের কারসাজিতেই এহেন আদেশ প্রদান করা হয়েছে।


তিনি বলেন, ছাত্রদলের কাউন্সিলকে কেন্দ্র করে কাউন্সিলরদের মধ্যে যে উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছিল সেটিকে বানচাল করার জন্যই এই আদেশ সরকারের মাস্টারপ্ল্যানের অংশ। মধ্যরাতের নির্বাচনের সরকার কোনো প্রতিষ্ঠানেরই গণতান্ত্রিক চর্চাকে সহ্য করতে পারছে না। এরই বর্ধিত প্রকাশ ঘটলো ছাত্রদলের কাউন্সিলের ওপর আদালতকে দিয়ে নিষেধাজ্ঞা জারির মাধ্যমে। সুষ্ঠু, সুন্দর ও গণতান্ত্রিক পন্থায় ছাত্রদলের নেতৃত্ব নির্বাচন নস্যাৎ করতেই সরকারের নির্দেশে এই আদেশ। এটি আওয়ামী সরকারের প্রতিহিংসাপরায়ণ রাজনীতির আরেকটি অধ্যায় হয়ে থাকবে। এবার রাখঢাক করে নয়, বরং প্রকাশ্যেই আওয়ামী সরকার আদালতকে দিয়ে তাদের প্রতিহিংসামূলক রাজনীতির চরিত্রটি আবারও উন্মোচিত করলো।


কাউন্সিল শনিবার হবে কিনা এমন প্রশ্নের জবাবে বিএনপির এই মুখ্যপাত্র বলেন, আমাদের সিনিয়র নেতৃবৃন্দ আগামীকাল বসবেন, কথা বলবেন, আলাপ আলোচনা করবেন। তারপর পরবর্তী বিষয়টি জানতে পারবেন।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্মমহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।


বিবার্তা/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com