ক্ষুব্ধ কুয়াকাটা সমুদ্র সৈকতের পর্যটকরা
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৭, ১৮:২৯
ক্ষুব্ধ কুয়াকাটা সমুদ্র সৈকতের পর্যটকরা
কলাপাড়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পর্যটন কেন্দ্র কুয়াকাটা সৈকতের জিরো পয়েন্টে সিডরে বিধ্বস্ত ভবনের ভাঙ্গাংশ ও বড় বড় স্লিপারের ভাঙ্গা অংশগুলো এখন পর্যটকদের জন্য মরণফাঁদে পরিনত হয়েছে। জোয়ারের সময় সৈকতে গোসল করতে নেমে প্রায় প্রতিদিনই আঘাতপ্রাপ্ত হচ্ছেন পর্যটকরা। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন পর্যটকরা।


প্রায় ১০০ মিটার এলাকাজুড়ে ছড়িয়ে ছিটিয়ে বয়েছে ওইসব বিধ্বস্ত ভবনের ভাঙ্গা অংশ। দীর্ঘ সাত বছরে এলজিইডি কর্তৃপক্ষ, বীচ ম্যানেজমেন্ট কমিটি কিংবা কুয়াকাটা পৌরসভা কর্তৃপক্ষের উদ্যেগে সৈকত থেকে সেগুলো অপসারণ করা হয়নি।


স্থানীয় সূত্রে জানা গেছে, ২০১০ সালে সৈকত লাঘোয়া এলজিইডির ডাকবাংলো সিডরে বিধ্বস্ত হলে, ভবনটি নিলামে বিক্রি হয়। নিলাম ক্রেতা ভবনটি ভেঙ্গে নিয়ে যায়। কিন্তু অসংখ্য পিলারের গোড়ার অংশসহ ফ্লোরের বড় বড় ভাঙ্গা অংশ বিচে পড়ে থাকে।


একাধিক বাণিজ্যিক ফটোগ্রাফাররা জানান, তারা ইতোপূর্বে নিজেদের উদ্যোগে ঝুকিপুর্ণ এলাকাগুলোতে বাঁশ পুতে লাল কাপড় টানিয়ে দিয়েছিলেন। এখন তাও নেই। ফলে পর্যটকরা জোয়ারের সময় গোসল করতে নেমে প্রতিদিনই কেউ না কেউ আহত হচ্ছেন।


কুয়াকাটা বিচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য ও কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার এবিএম সাদিকুর রহমান জানান, পর্যটকের সমস্যা নিরসনে প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হবে। তবে কবে নাগাদ এ উদ্যেগ নেয়া হবে সে সম্পর্কে নিশ্চিত করে সাংবাদিকদের জানাতে পারেনি তারা।



বিবার্তা/উত্তম/আমিরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com