ঘুরে আসুন মেঘের রাজ্য সাজেক ভ্যালি
প্রকাশ : ২৩ জুলাই ২০১৭, ০৮:৩৩
ঘুরে আসুন মেঘের রাজ্য সাজেক ভ্যালি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রকৃতি যেন তার অকৃত্রিম রূপরস দিয়ে সাজিয়েছে রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় অবস্থিত সাজেক ভ্যালিকে। এখানে সূর্যিমামা ওঠার আগেই পাহাড়ের ভাঁজে ভাঁজে মেঘেদের দাপট দেখা যায়। সকালসন্ধ্যা মেঘেদের সাথে ভাব রসিকদের জন্য স্বর্গও বলা চলে।


সকালে ঘুম থেকে উঠে চোখ খুললেই মনে হবে, মেঘের চাদরে ঢাকা রয়েছে এই সাজেক। সাজেকের মেঘ বিছানো রাস্তা দিয়ে চলার সময় নিজেকে মেঘের রাজ্যের অতিথিও মনে হতে পারে। প্রাকৃতিক নিঃসর্গ সাজেক পর্যটকদের হাতছানি দিয়ে ডাকছে।



যেভাবে যাবেন: বর্ষাকালই সাজেক ভ্যালি ভ্রমণের আদর্শ সময়। সাজেক যেতে চাইলে প্রথমেই আপনাকে চলে যেতে হবে খাগড়াছড়ি শহরে। বাসে করে খাগড়াছড়ি চলে যান। সেখান থেকে সিএনজি বা গাড়িতে করে দীঘিনালা। দীঘিনালা থেকে চান্দের গাড়ি রিজার্ভ করে যেতে পারেন। ভাড়া নেবে পাঁচ থেকে ছয় হাজার টাকা। এক গাড়িতে ১৫ জন বসতে পারবেন। লোক কম হলে শহর থেকে সিএনজি নিয়েও যেতে পারবেন। গুণতে হবে তিন থেকে চার হাজার টাকা। এছাড়া মোটর সাইকেল করেও চলে যেতে পারেন সাজেক ভ্যালিতে।


থাকা খাওয়া: বিভিন্ন দামের ও মানের কটেজের অভাব নেই সাজেকে। একরাতের জন্য জনপ্রতি ৩শ’ টাকা থেকে শুরু করে ১০ হাজার টাকা পর্যন্ত গুনতে হতে পারে।


সাজেকে অত্যাধুনিক দুটি রিসোর্ট নির্মাণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী। এই দুটিতেই রয়েছে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা। এছাড়া বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) আলোর উদ্যোগে ‘আলো রিসোর্ট’ রয়েছে। সাজেকে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও বাঙ্গালি দুই রকমের খাবারই পাবেন।


বিবার্তা/জিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com