এক কাঁকড়া খাওয়ার বিল ৭৪ হাজার টাকা, বিপাকে পর্যটক
প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২৩, ১০:০১
এক কাঁকড়া খাওয়ার বিল ৭৪ হাজার টাকা, বিপাকে পর্যটক
আন্ররজাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সম্প্রতি বন্ধুদের সাথে ঘুরতে গিয়ে সিঙ্গাপুরে ভয়াবহ অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন জাপানি এক নারী পর্যটক। সেখানকার এক রেস্তোরাঁয় খাবারের বিল দেখে একেবারে বাকরুদ্ধ হয়ে পড়েন তিনি।


কাঁকড়ার সুস্বাদু এক ডিশ খাওয়ার জন্য তাকে ৬৮০ মার্কিন ডলারের (বাংলাদেশি প্রায় ৭৪ হাজার ৬৬৬ টাকা) বিল ধরিয়ে দেয় হোটেল কর্তৃপক্ষ। পরে পুলিশকে ফোন করে ওই পর্যটক জানান, তাকে খাবারের বিল সম্পর্কে সঠিকভাবে জানানো হয়নি।


সিঙ্গাপুরের স্থানীয় সংবাদমাধ্যম এশিয়া ওয়ান বলছে, জুনকো শিনবা নামের জাপানি ওই পর্যটক গত ১৯ আগস্ট সিফুড প্যারাডাইস রেস্তোরাঁয় খাবার খেয়েছেন। তিনি যে ‘চিলি ক্র্যাব ডিশ’ অর্ডার করেছেন তার দাম প্রায় ৬৮০ ডলার বলে খাওয়া শেষে জানতে পারেন।


জুনকো শিনবা বলেন, একজন ওয়েটারের পরামর্শে তিনি রেস্তোরাঁটির জনপ্রিয় ‘আলাস্কান কিং চিলিস ক্র্যাব ডিশ’ অর্ডার করেন। শুরুতে ওয়েটার এই খাবারের ডিশের মূল্য ২০ ডলার বলে তাকে জানান। কিন্তু প্রতি ১০০ গ্রামের জন্য যে আলাদা দাম চার্জ করা হয় তা তাকে জানাননি ওয়েটার।


জাপানি এই পর্যটকের দাবি, কাঁকড়াটি রান্না করার আগে মোট ওজন সম্পর্কেও তাকে জানানো হয়নি। পরে তার চারজনের দলটি শেষ পর্যন্ত প্রায় সাড়ে তিন কেজির চিলি ক্র্যাব ডিশ খেয়ে ফেলেন। এর ফলে তাদের বিল আসে ৬৮০ মার্কিন ডলার। বাংলাদেশি প্রায় ৭৪ হাজার ৬৬৬ টাকার বেশি।


৫০ বছর বয়সী ওই নারী বলেন, চারজন প্রাপ্তবয়স্ক মানুষের এক রাতের খাবারের এত দাম জেনে আমরা সবাই নির্বাক হয়ে যাই। কারণ আমাদের কাউকেই জানানো হয়নি যে, পুরো কাঁকড়াটি কেবল আমাদের জন্যই রান্না করা হবে। যদিও অন্যান্য কিছু রেস্তোরাঁ কাঁকড়া রান্নার পর প্লেট অনুযায়ী পরিবেশন করে।


বিল দেখে হতবাক হয়ে যাওয়া শিনবা সিফুড প্যারাডাইস থেকে পুলিশকে ফোন করেন। পরে পুলিশের কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছান। এ সময় রেস্তোরাঁর কর্মীরা জানান, তারা জাপানি ওই পর্যটক দলটির কাছ থেকে অতিরিক্ত অর্থ নেননি। এমনকি তাকে অন্য একজন গ্রাহকের একটি রসিদও দেখিয়েছিলেন বলে জানান। ওই গ্রাহকও একই ধরনের খাবারের অর্ডার করেছিলেন।


পুলিশের উপস্থিতিতে উভয়পক্ষের মধ্যে আলোচনার পর রেস্তোরাঁটি জুনকো শিনবাকে মাত্র ৭৮ ডলার বিল করেন। বাকিটা দেশের সুনামের জন্য ছাড় দিতে রাজি হয় হোটেল কর্তৃপক্ষ।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com