পদ্মা সেতু হয়ে ফরিদপুর-ঢাকা বাস চলাচল শুরু
প্রকাশ : ২৮ জুন ২০২২, ১১:৫৫
পদ্মা সেতু হয়ে ফরিদপুর-ঢাকা বাস চলাচল শুরু
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফরিদপুর থেকে পদ্মা সেতু হয়ে ঢাকায় বাস চলাচল শুরু হয়েছে মঙ্গলবার, ২৮ জুন। সকাল ৬টায় ফরিদপুর পৌর বাস টার্মিনাল থেকে একটি বাস যাত্রী নিয়ে পদ্মা সেতু হয়ে ঢাকার সায়েদাবাদ বাসস্ট্যান্ডের উদ্দেশে রওনা হয়ে পৌঁছেও গিয়েছে।


ফরিদপুরে বেশ কয়েকটি পরিবহনের বাস ঢাকা-গাবতলী পথে ফেরি পারাপারে চলাচল করলেও শুধু গোল্ডেন লাইন পরিবহনের বাস ভাঙ্গা এক্সপ্রেস মহাসড়ক হয়ে পদ্মা সেতু দিয়ে ঢাকা যাওয়ার অনুমতি পেয়েছে।


ফরিদপুর থেকে এই পরিবহন কোম্পানির ৩০টি বাস ঢাকা যাতায়াতের জন্য বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) অনুমতি পেয়েছে। এর মধ্যে থেকে প্রথম পর্যায়ে ১০টি বাস পদ্মা সেতু হয়ে ঢাকায় যাওয়ার অনুমতি পেয়েছে। এক্ষেত্রে আপাতত ভাড়া ৩৫০ টাকা করে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।


করিম গ্রুপের মালিকানাধীন গোল্ডেন লাইন পরিবহনের ব্যবস্থাপক মো. ইমরান হোসেন জানিয়েছেন, ফরিদপুরে বেশ কয়েকটি পরিবহনের বাস ঢাকা-গাবতলী পথে চলাচল করলেও শুধু গোল্ডেন লাইন পরিবহনের বাস পদ্মা সেতু দিয়ে ঢাকা যাওয়ার অনুমতি পেয়েছে।


ফরিদপুর থেকে এই পরিবহনের মোট ৩০টি বাসের ঢাকা যাতায়াতের জন্য বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) অনুমতি মিলেছে। এর মধ্যে প্রথম পর্যায়ে ১০টি বাস পদ্মা সেতু হয়ে ঢাকায় যাওয়ার অনুমতি পেয়েছে।


গোল্ডেন লাইনের ফরিদপুর কাউন্টারের ব্যবস্থাপক অরুণ সাহা বলেন, ‘অনুমোদন না পাওয়ায় পদ্মা সেতু দিয়ে বাস চলাচলের শুরুর দিন বাস চালাতে পারিনি। সোমবার দুপুরে এ ব্যাপারে বিআরটিএর আনুষ্ঠানিক অনুমতি আমরা পেয়েছি। এ জন্য মঙ্গলবার সকাল থেকে আমরা পদ্মা সেতু হয়ে ঢাকার সায়েদাবাদ পর্যন্ত বাস চলাচলের সিদ্ধান্ত নিয়েছি।’


ফরিদপুর থেকে ঢাকার গাবতলী যেতে ননএসি ৪০ আসনের বাসে যাত্রীপ্রতি ভাড়া নেওয়া হতো ৩৫০ টাকা। পদ্মা সেতু হয়ে ঢাকার সায়েদাবাদগামী বাসের যাত্রীপ্রতি ভাড়া ৩৫০ টাকাই থাকবে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com