৫ বছরের ভ্রমণ ভিসা দেবে আরব আমিরাত
প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২০, ১৭:১৩
৫ বছরের ভ্রমণ ভিসা দেবে আরব আমিরাত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সংযুক্ত আরব আমিরাত বিশ্বের সব দেশের নাগরিকদের জন্য পাঁচ বছর মেয়াদি ভ্রমণ ভিসা (মাল্টিপল এন্ট্রি) চালু করতে যাচ্ছে। এর আগে সর্বোচ্চ ৯০ দিনের ভিসা (সিঙ্গেল ও মাল্টিপল এন্ট্রি ) দেয়া হতো পর্যটকদের।


সোমবার দেশটির মন্ত্রিপরিষদের বৈঠকে এই সিদ্ধান্ত হয়। এই সিদ্ধান্তের কথা এক টুইট বার্তায় জানিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী ও উপরাষ্ট্রপতি শেখ মোহাম্মদ বিন রাশেদ আল মাকতুম। তিনি দুবাইয়ের প্রশাসকও।


অনেক পর্যটকের কাছে অন্যতম আকর্ষণের কেন্দ্র আরব আমিরাত। দেশটির আয়ের অন্যতম উৎসও পর্যটন খাত। তাই নতুন করে পাঁচ বছরের পর্যটন ভিসা দেবে দেশটি।


শেখ মোহাম্মদের সভাপতিত্বেই মন্ত্রিপরিষদের বৈঠক হয়। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী শেখ মোহাম্মদ বিন রাশেদ আল মাকতুম জানান, ‘আজ থেকে আমিরাতে পর্যটন ভিসার ক্ষেত্রে পরিবর্তন আনা হচ্ছে। এখন থেকে আমিরাতে পর্যটন ভিসার মেয়াদ পাঁচ বছর পর্যন্ত করা হলো। এটা বিশ্বের সব দেশের পর্যটকদের জন্য প্রযোজ্য। ’


২০১৯ সালে মধ্যপ্রাচ্যের দেশটিতে পর্যটকের সংখ্যা ২ কোটি ১০ লাখ ছাড়িয়ে যায়। পর্যটন ভিসার নতুন নিয়ম ঘোষণার মধ্য দিয়ে আমিরাত বিশ্ব পর্যটনের অন্যতম কেন্দ্রে পরিণত হবে বলেও আশা প্রকাশ করেন এই প্রশাসক।-গালফ নিউজ, দ্যা হিন্দু


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com