উইংস লার্নিং সেন্টারে কুইজ প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত
প্রকাশ : ২০ অক্টোবর ২০১৮, ১৫:২৫
উইংস লার্নিং সেন্টারে কুইজ প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্কুলের ছাত্র-ছাত্রীদের সাধারণ জ্ঞানের পরিধিকে আরো শাণিত করতে অনুষ্ঠিত হলো সাধারণ জ্ঞান কুইজ প্রতিযোগিতা-২০১৮। রাজধানীর ধানমন্ডিতে উইংস লার্নিং সেন্টার মিলনায়তনে শনিবার এই প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। এতে ৫টি স্কুল থেকে ছাত্র-ছাত্রীরা অংশ নেয়।


চূড়ান্ত পর্বে হ্যাপি টাইম ইন্টারন্যাশনাল স্কুল থেকে প্রথম হয়েছেন নাহিয়ান সারাট। লেকহেড গ্রামার স্কুল থেকে দ্বিতীয় হয়েছেন মো. মুসফিক আলম। তৃতীয় হয়েছেন ইউরোপীয়ান স্ট্যান্ডার্ড স্কুল থেকে আহারার হোসেন, রিফা আর্থ হাউজ অল্টারনেটিভ স্কুল থেকে ৪র্থ হয়েছেন শেখ সাবিরা মুসফিরাত, ইউরোপীয়ান স্ট্যান্ডার্ড স্কুল থেকে ৫ম হয়েছেন মো. ইয়াসের খান, লেকহেড গ্রামার স্কুল থেকে ৬ষ্ঠ হয়েছেন আফনান আলম ও ইব্রাহিম তৌহিদ মোজ্জাফর ৭ম, ইউরোপীয়ান স্ট্যান্ডার্ড স্কুল থেকে অর্নব দেব ৮ম, হ্যাপি টাইম ইন্টারন্যাশনাল স্কুল থেকে নয়ন পার্সিয়া হক ৯ম এবং এসএম তামির হোসেন ব্রিটিশ কলম্বিয়া স্কুল থেকে ১০ স্থান অধিকার করেছেন।



অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিটিশ কাউন্সিলের এক্সামিনেশন ডিরেক্টর মি. সেবাস্টিয়ান পিয়ার্স, ব্রিটিশ কাউন্সিলের এক্সামিনেশন সার্ভিসের হেড অব বিজনেস সারওয়াট মাসুদা রেজা, উইংস লার্নিং সেন্টারের চিফ অপারেটিং অফিসার মো. আসিক সারোয়ার, উইংস লার্নিং সেন্টারের প্রোগ্রাম ফ্যাকাল্টি মিসেস তাহেরা পারভিনসহ প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।


উইংস লার্নিং সেন্টারের চিফ অপারেটিং অফিসার মো. আসিক সারোয়ার বলেন, এই আয়োজনটি সফলভাবে করতে পেরে ভাল লাগছে। এটা একটা চ্যালেঞ্জ ছিল। রাজধানীর ৫টি স্কুল থেকে প্রায় ২০০০ ছাত্রছাত্রী এই সাধারণ জ্ঞান কুইজ প্রতিযোগতায় অংশ নেয়। আমাদের অভিজ্ঞ শিক্ষকমণ্ডলীর সুন্দর নির্দেশনায় সুষ্ঠু বাছাই প্রক্রিয়ায় প্রাথমিকভাবে ১০০ জন নির্বাচিত হয়। তাদের মধ্য থেকে ১০জনকে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়। আমরা তাদেরকে অভিনন্দ জানাই। এই আয়োজন ছাত্রছাত্রীর মেধাকে আরো শাণিত করেছে বলে আমার বিশ্বাস। আমরা সব সময় চেষ্টা করি তাদের প্রতিভাকে বিকশিত করতে। এ চেষ্টা অব্যাহত থাকবে।



উইংস লার্নিং সেন্টারের প্রোগ্রাম ফ্যাকাল্টি মিসেস তাহেরা পারভিন বলেন, এই অনুষ্ঠান করতে পেরে নিজেকে গর্বিত লাগছে। প্রাতিষ্ঠানিক শিক্ষার বাইরে গিয়ে ছাত্রছাত্রীরা যাতে তাদের মেধাকে আরো বিকশিত করতে পারে, অন্যান্যা স্কুলের ছাত্রছাত্রীদের সাথে সুন্দর একটা সম্পর্ক গড়ে উঠে এবং তারা যেন বিনোদন পেতে পারে তাই আমাদের এই আয়োজন সাধারণ জ্ঞান কুইজ প্রতিযোগিতা।


উইংস লার্নিং সেন্টার প্রতিষ্ঠানের সফলতার কথা উল্লেখ করে তাহেরা পারভিন বলেন, আমাদের প্রতিষ্ঠান থেকে এ পর্যন্ত ৬০ হাজার আইইএলটিএস ক্যান্ডিডেট পরীক্ষা দিয়েছেন। তারা বেশির ভাগ এখন দেশের বাইরে রয়েছেন। এ ছাড়াও আমাদের এখানে কোরিয়ান, ইংরেজি ভাষাসহ বিভিন্ন ধরণের প্রশিক্ষণ দেয়া হয়। আমরা সব সময় চেষ্টা করি প্রতিষ্ঠানে শিক্ষার মান ধরে রাখার জন্য।



ইতোমধ্যে ব্রিটিশ কাউন্সিলের অংশীদারিত্বে আইইএলটিএস টেস্ট সেন্টার চালু করেছে উইংস লার্নিং সেন্টার। ব্রিটিশ কাউন্সিল ও উইংস লার্নিং সেন্টারের সমন্বিত অভিজ্ঞতা আইইএলটিএস প্রার্থীদের আরো উন্নত সেবাদানে সহায়ক হবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রতিষ্ঠানটির সংশ্লিষ্টরা।


ব্রিটিশ কাউন্সিলের সাথে উইংস লার্নিং সেন্টারের অংশীদারিত্বের ফলে আইইএলটিএস প্রার্থীরা এখন থেকে ধানমন্ডির উইংস লার্নিং সেন্টারে আইইএলটিএসের জন্য নিবন্ধন করতে পারবেন ও বাছাই পরীক্ষা দিতে পারবেন। পাশাপাশি এ অংশীদারিত্ব ব্রিটিশ কাউন্সিল এবং ধানমন্ডি ও ওই এলাকা সংলগ্ন প্রার্থীদের স্থান সুবিধাভিত্তিক সেবা প্রদানের মাধ্যমে বিশেষ সেতুবন্ধন স্থাপন করবে। এখন থেকে ধানমন্ডির প্রার্থীরা অত্যন্ত সহজেই তাদের নিকটবর্তী আইইএলটিএস সেন্টারে গিয়ে প্রয়োজনীয় তথ্য নিতে পারবেন এবং প্রয়োজনে ফি পরিশোধ করতে পারবেন, যা প্রার্থীদের সময় ও অর্থ দুটোই বাঁচাবে।


বিবার্তা/উজ্জ্বল/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com