কোটার দাবিতে অনির্দিষ্টকালের অবরোধ ঘোষণা
প্রকাশ : ০৬ অক্টোবর ২০১৮, ২২:৩৬
কোটার দাবিতে অনির্দিষ্টকালের অবরোধ ঘোষণা
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার দাবিতে সারাদেশে অনির্দিষ্টকালের জন্য অবরোধের ডাক দিয়েছে 'মুক্তিযুদ্ধ মঞ্চ' শীর্ষক সংগঠন। শনিবার বিকালে সংগঠনটির মুখপাত্র ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আ ক ম জামাল উদ্দিন এই ঘোষণা দেন।


অধ্যাপক আ ক ম জামাল উদ্দিন বলেন, আমরা দেশের তৃতীয় শ্রেণীর নাগরিক হয়ে বাঁচতে চাই না। আমরা ভিক্ষার জন্য আসিনি, আমরা সমাবেশে এসেছি আমাদের ন্যায্য দাবি নিয়ে। সব ধরনের চাকরিতে ৩০ শতাংশ কোটা পুনর্বহাল না করা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য আমাদের অবরোধ চলবে।


এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন উপলক্ষে শুক্রবার রাত ১টা থেকে শনিবার দুপুর ৩টা পর্যন্ত অবরোধ কর্মসূচি স্থগিত রাখা হয়। পরে বিকাল ৩টার পর থেকে রাজধানীর শাহবাগের আবার জড়ো হয়ে সড়ক অবরোধ করে সংগঠনটির নেতাকর্মীরা।


এদিকে তাদের এই অবরোধের কারণে শাহবাগ এলাকায় তীব্র যানজট দেখা দিয়েছে। চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। একই সঙ্গে পাশে থাকা বিএসএমএমইউ ও বারডেম হাসপাতালের রোগীরাও পড়েছেন অবর্ণনীয় দুর্ভোগে।



উল্লেখ্য, গত বুধবার মন্ত্রিপরিষদের বৈঠকে প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা বাতিলের সিদ্ধান্ত অনুমোদন করা হয়। তারপর থেকেই আন্দোলনে নামে মুক্তিযোদ্ধার সন্তান কমান্ড শীর্ষক সংগঠন। পরে যোগ দেয় আরও দু'একটি সংগঠন। শনিবার ছিল আন্দোলনের ৪র্থ দিন।


বিবার্তা/রাসেল/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com