ইউনির্ভাসেল মেডিকেল কলেজে সুচিন্তা'র সেমিনার
প্রকাশ : ২১ জুলাই ২০১৮, ১৭:৫৭
ইউনির্ভাসেল মেডিকেল কলেজে সুচিন্তা'র সেমিনার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মহাখালী ইউনির্ভাসেল মেডিকেল কলেজে অনুষ্ঠিত হয়ে গেলো সুচিন্তা ফাউন্ডেশনের জঙ্গিবাদবিরোধী সেমিনার। ‘জাগো তারুণ্য, রুখো জঙ্গিবাদ’ শিরোনামে গত বৃহস্পতিবার এর আয়োজন করা হয়।


কলেজের ৩য় ও ৪র্থ ব্যাচের শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে অনুষ্ঠিত এই সেমিনারে প্রধান অিতথি ছিলেন ঢাকা- ৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সানজিদা খানম। এ সময় তিনি বলেন, ধর্মভীরু হওয়া ভালো, কিন্তু ধর্মান্ধতা ভয়ংকর। জঙ্গিবাদ উস্কে দিতে যারা ধর্মভিত্তিক রাজনীতি করে তাদেরকে আন্তর্জাতিকভাবে ব্যবহার করা হচ্ছে। ধর্ম প্রত্যেকের ব্যক্তিগত বিশ্বাস এবং অধিকার। সেই বিশ্বাস ও অনুভূতির জায়গাটিতে তারা আঘাত করছে ক্ষমতা ও বাণিজ্যিক স্বার্থের লোভে। যার সঙ্গে ধর্মের আদৌ কোনো সম্পর্ক নেই।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা মেট্রো পলিটন পুলিশের অপরাধ বিভাগের যুগ্ম কমিশনার শেখ নাজমুল আলম বিপিএম (বার) পিপিএম (বার)। তিনি বলেন, বর্তমান বিশ্ব তারুণ্যের ওপর নির্ভরশীল। এই তরণরাই একটি জাতিকে এগিয়ে নিয়ে যেতে পারে আবার একটি জাতি ধংস্বের জন্য তরুণরাই যথেষ্ট। তাই তরুণ প্রজন্মকে সচেতন হওয়া জরুরি। কেননা এই তারুণ্যের শক্তিতে সন্ত্রাসবাদের কাজে লাগিয়ে একটি মহল ধংসের দিকে ঠেলে দিতে চায়। তাই কারো ভুল প্ররোচণা থেকে সাবধান থাকতে হবে। মিথ্যা ধর্মের কথা বলে কেউ যেন জঙ্গিবাদরে পথে ঠেলে দিতে না পারে সেদিকে সচেতন থাকতে হবে।


সেমিনারে উপস্থিত ইউনির্ভাসেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তারুণ্যের শক্তি সবকিছু জয় করতে পারে। তাই তারুণ্যের শক্তিকে দেশ ও দশের উন্নয়নে কাজে লাগাতে হবে। যার যার ধর্ম পালন করবে। আর সচেতন থাকতে হবে যেন ধর্মভিত্তিক কোন অপরাজনীতি আমাদের স্পর্শ করতে না পারে।



অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ইউনির্ভাসেল মেডিকেল কলেজের প্রিন্সিপাল অধ্যাপক ডা. ফাতেমা পারভীন।অনুষ্ঠান শেষে সুচিন্তা’র গবেষণা সেলের পক্ষ থেকে আশরাফুল আলম শিক্ষার্থীদের প্রশ্ন উত্তরের মাধ্যমে ইসলাম ধর্মে জঙ্গিবাদ সমর্থন, অসমর্তন বিষয়ে মতবিনিময় করেন।


অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন ‘আজ সারাবেলা’র সম্পাদক জব্বার হোসেন।


বিবার্তা/হাসান/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com