অ্যাসোসিয়েশন ফর দ্যা স্টাডি অব এনভায়রনমেন্ট'র সভা শনিবার
প্রকাশ : ১৩ জুলাই ২০১৮, ১৮:১৯
অ্যাসোসিয়েশন ফর দ্যা স্টাডি অব এনভায়রনমেন্ট'র সভা শনিবার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+


আগামী শনিবার বিকাল তিনটায় 'অ্যাসোসিয়েশন ফর দ্যা স্টাডি অব এনভায়রনমেন্ট, কালচার অ্যান্ড লিটরেচার: বাংলাদেশ' শীর্ষক সামাজিক সংগঠনের প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত হবে। রাজধানীর বাংলামোটরে বিশ্ব সাহিত্য কেন্দ্রের ৪র্থ তলায় এর আয়োজন করা হয়েছে।


সভায় সংগঠনের সদস্যবৃন্দ যারা বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠানে নিয়োজিত শিক্ষার্থী-শিক্ষক, গবেষক ও অ্যাকটিভিস্ট এবং যারা প্রতিবেশ, পরিবেশ, সংস্কৃতি ও সাহিত্য নিয়ে গবেষণায় আগ্রহী তাঁরা উপস্থিত থাকবেন।


অনুষ্ঠানের উদ্বোধনী পর্বের সভাপতিত্ব করবেন অধ্যাপক ফখরুল আলম। দ্বিতীয় অধিবেশনে অ্যাসোসিয়েশনের নতুন কমিটি গঠন করা হবে। সেই পর্বে সভাপতিত্ব করবেন অধ্যাপক মেসবাহ কামাল। তৃতীয় অধিবেশনে সংগঠনটির ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নির্ধারণ করা হবে। সে পর্বের সভাপতিত্ব করবেন অধ্যাপক আনু মুহাম্মদ।


সংগঠনটি ২০১৫ থেকে ইতিহাস, সমাজবিজ্ঞান, নৃ-বিজ্ঞান, অর্থনীতি, ভূগোল ও পরিবেশ অধ্যয়ন, রাষ্ট্র বিজ্ঞান, আইন, চলচ্চিত্র ও গণমাধ্যম, থিয়েটার, সংস্কৃতি অধ্যয়ন, প্রাকৃতিক বিজ্ঞানের শাখাসমূহ ও সাহিত্য অধ্যয়ন সংশ্লিষ্ট চিন্তক-গবেষকদের যুক্ত করতে কাজ করে যাচ্ছে।


শুরু থেকেই সংগঠনটির সাথে যুক্ত আছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. তানজিম উদ্দিন খান, ড. সামিনা লুৎফা, মুনাসির কামাল, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সৌম্য সরকার, কাজি অর্ক রহমান, শেহেরিন আতাউর খান, ইস্টার্ন বিশ্ববিদ্যালয়ের সাবরিনা মাসুদ, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের জাকি রাহিন ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শাখাওয়াত হোসেন।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com