প্লাস্টিক দূষণ প্রতিরোধে সেমিনার
প্রকাশ : ০৭ জুন ২০১৮, ০১:০১
প্লাস্টিক দূষণ প্রতিরোধে সেমিনার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

‘বর্জ্য ব্যপস্থাপনার মাধ্যমে প্লাস্টিক দূষণ দূরীকরণ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বুধবার বিকালে জাতীয় জাদুঘরে এর আয়োজন করে 'সবুজ পরিবেশ আন্দোলন'।


সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মো. খবির উদ্দিন। মূল প্রবন্ধের ওপর আলোচনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, বিশিষ্ট অভিনয় শিল্পী রোকেয়া প্রাচী, জাতীয় দলের ক্রিকেটার এনামুল হক বিজয়, দৈনিক জনকণ্ঠের সিটি এডিটর সাংবাদিক কায়সার রহমান ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ডা. শহিদুল্লাহ শিকদার।


'সবুজ পরিবেশ আন্দোলন'র সাধারণ সম্পাদক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মো. মহিউদ্দিন মাহির সঞ্চালনায় সেমিনারের সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি এবং আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন।


দেলোয়ার হোসেন বলেন, ‘বাংলাদেশের পরিবেশের সুস্থ, সুন্দর রাখার জন্য আমাদের এই সংগঠনের যাত্রা। এই সংগঠনের যাত্রা বেশি দিনের নয়। আমরা হাঁটি হাঁটি পা পা করে সামনের দিকে অগ্রসর হচ্ছি। আমদের পরিবেশকে সুন্দর রাখার জন্য আমদের সবার এগিয়ে আসা উচিৎ; যাতে করে আগামীর সুন্দর বাংলাদেশ গড়তে কোনো সমস্যা না হয়। আর আমাদের এই পরিবেশ আন্দোলন গড়ে তুলেছি সুষ্ঠ পরিবেশ গড়ে তোলার জন্য।



আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ কমিটির সহ-সম্পাদক আব্দুল মোমিন সিরাজীর মোনাজাত ও ইফতারের মধ্য দিয়ে সেমিনার শেষ হয়।


বিবার্তা/আদনান/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com