সরকারি বিজ্ঞান কলেজে 'সুচিন্তা’র জঙ্গিবাদবিরোধী সেমিনার
প্রকাশ : ১৭ মে ২০১৮, ০৫:২৫
সরকারি বিজ্ঞান কলেজে 'সুচিন্তা’র জঙ্গিবাদবিরোধী সেমিনার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

‘জাগো তারুণ্য, রুখো জঙ্গিবাদ’ শিরোনামে রাজধানীর সরকারি বিজ্ঞান কলেজে অনুষ্ঠিত হয়ে গেল সুচিন্তা ফাউন্ডেশনের জঙ্গিবাদবিরোধী সেমিনার। এতে মূল বক্তব্য দেন সিনিয়র সাংবাদিক ও গবেষক নজরুল কবীর। জঙ্গিবাদের উৎপত্তি ও ক্রমবিকাশ নিয়ে আলোচনা করেন তিনি।


সুচিন্তা ফাউন্ডেশনের ডিরেক্টর ও এই কার্যক্রমের সমন্বয়ক কানতারা খান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জঙ্গিবাদকে তোমাদেরই রুখতে হবে। কাউকে হত্যা করে কেউ কখনও বেহেশতে যেতে পারে না। মানুষকে হত্যা করা মহাপাপ। বেহেশত পুণ্যের জায়গা। হত্যাকারীদের মত পাপীদের সেখানে জায়গা নেই। আজকে যারা ধর্মের নামে মানুষ হত্যা করছে, অরাজকতা ও বিশৃঙ্খলতা করছে এরা কেউই প্রকৃত মুসলিম হতে পারে না। কারণ ইসলামে নরহত্যা, গুপ্তহত্যা, অপহরণ প্রভৃতি চরমপন্থা অবলম্বনকে নিষিদ্ধ করে হত্যাকাণ্ড থেকে বিরত থাকার আহ্বান জানানো হয়েছে। পূর্ববর্তী জাতিসমূহ এ কারণেই ধ্বংস হয়ে গেছে। রাজনৈতিক সুবিধা নেওয়ার জন্য এরা ধর্মের নাম ব্যবহার করছে ও অপব্যবহার করছে।


সেমিনারে সমাপনী বক্তব্য দেন সরকারি বিজ্ঞান কলেজের অধ্যক্ষ বনমালী মোহন ভট্টাচার্য্য। গত মঙ্গলবার আয়োজিত এই সেমিনারে সঞ্চালক ছিলেন ‘আজ সারাবেলা’র সম্পাদক জব্বার হোসেন।


বিবার্তা/হাসান/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com