শিরোনাম
৩০ জনের দৃষ্টিশক্তি ফেরালো কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন
প্রকাশ : ০৬ মে ২০১৮, ২২:২৪
৩০ জনের দৃষ্টিশক্তি ফেরালো কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন
ফরিদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ফরিদপুরে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের সহযোগিতায় ৩০ রোগীর বিনামূল্যে লেন্স সংযোজনসহ চোখের ছানি অপারেশন করা হয়েছে। তাদের সবাইকে প্রয়োজনীয় ওষুধ ও কালো চশমা দেয়া হয়েছে।


রবিবার সকালে চক্ষু সার্জন প্রফেসর ডা. রাহাত আনোয়ার চৌধুরী রোগীদের পর্যবেক্ষণ করে ছাড়পত্র দেন। ফলে এই ৩০ জন ফিরে পেলো দৃষ্টিশক্তি।


এর আগে শনিবার রাতে বিএনএসবি জহুরুল হক চক্ষু হাসপাতালে এসব রোগীর অস্ত্রোপচার করা হয়। প্রফেসর ডা. রাহাত আনোয়ার চৌধুরী ও তার টিম অস্ত্রোপচার সম্পন্ন করেন।


পরিদর্শনকালে উপস্থিত ছিলেন প্রকল্প সমন্বয়কারী, ফরিদপুর জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ টেলিভিশনের ফরিদপুর জেলা প্রতিনিধি সাজ্জাদ বাবু।


এর আগে ফরিদপুরের কামারখালী এলাকায় বিনামূল্যে চোখের চিকিৎসা পেয়েছেন পাঁচশ’ জন। কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন এই চক্ষু ক্যাম্পের আয়োজন করে। গত ১ মে দিনব্যাপী এই সেবা প্রদান করা হয়। ওই দিন মধুখালী উপজেলার কামারখালী এলাকার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই ক্যাম্পের উদ্বোধন করেন কেন্দ্রীয় কৃষকলীগের সহ-সভাপতি, সাপ্তাহিক ‘এই সময়’ ও অনলাইন নিউজপোর্টাল ‘ঢাকাটাইমস’ সম্পাদক আরিফুর রহমান দোলন । তিনি এতে পৃষ্ঠপোষকতা করছেন। তিনি কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা।


প্রসঙ্গত, এ ক্যাম্পের মাধ্যমে প্রায় ৫০০ জন দুঃস্থ মানুষকে সম্পূর্ণ বিনামূল্যে চক্ষু চিকিৎসা প্রদান করা হয়। এদের মধ্যে শতাধিক মানুষকে চশমা এবং প্রায় ৩০ জন রোগীর ছানি অপারেশনের জন্য বাছাই করে তাদের যাবতীয় পরীক্ষা-নিরীক্ষা করা হয়। এমনকি রোগীদের বিনামূল্যে ওষুধ দেয়া হয়। ৫ মে শনিবার বাছাইকৃত রোগীদের ফরিদপুর শহরের পূর্বখাবাসপুর (লঞ্চঘাট) এলাকায় অবস্থিত বিএনএসবি জহুরুল হক চক্ষু হাসপাতালে অপারেশন করে তাদের নিজ নিজ ঠিকানায় পৌঁছে দেয়া হয়।


বিবার্তা/হাসান/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com