প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও আমাদের বক্তব্য
প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:৫৩
প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও আমাদের বক্তব্য
প্রিন্ট অ-অ+

গত ২২ জানুয়ারি বিবার্তায় প্রকাশিত ‘আওয়ামী লীগের উপ-কমিটি নিয়ে সামলোচনার ঝড়’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ করেছেন ময়মনসিংহের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমের সহকারী অধ্যাপক শফিকুল ইসলাম।


প্রতিবাদলিপিতে তিনি বলেন, “সংবাদটির অনেক তথ্য মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত। আমার বিরুদ্ধে ছাত্রজীবনে শিবিরের সাথে সখ্যের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। এটা আমার বিরুদ্ধে একটা ষড়যন্ত্র। আমি আওয়ামীপন্থী প্যানেল থেকে শিক্ষক সমিতি নির্বাচনে পর পর ০২ (দুই) বার সাধারণ সম্পাদক এবং ০২ (দুই) বার সদস্য পদে নির্বাচিত হই। আমি ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে লালিত হয়ে রাজনীতি করে আসছি। ২০০৪ থেকে বর্তমান পর্যন্ত পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতৃত্বে যারা জড়িত ছিল তাদের নিকট জিজ্ঞাসা করলেই সঠিক তথ্য প্রমাণিত হবে। আমি কিংবা আমার পরিবারের কোনো সদস্য শিবির/জামাতের সাথে সম্পৃক্ত নয়।


প্রতিবেদকের বক্তব্য


সহকারী অধ্যাপক শফিকুল ইসলাম তার প্রতিবাদলিপিতে বলেছেন, তিনি ছাত্রজীবনে শিবিরের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন না। আমরাও কিন্তু তা বলিনি। তিনি হয়তো লক্ষ্যই করেননি যে এরকম একটা অভিযোগ উঠেছে – এটাই বলেছি আমরা। তিনি যদি সত্যিই শিবিরের সাথে জড়িত না-থেকে থাকেন তাতে আমাদের আপত্তির কিছু নেই।


জনাব শফিকুল ইসলাম আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য হয়ে যে নিজ বিশ্ববিদ্যালয়ের আইন লঙ্ঘন করেছেন সে বিষয়ে প্রতিবাদলিপিতে তিনি একটা কথাও বলেননি। আমরা তার আইন লঙ্ঘনের প্রমাণস্বরূপ কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ-২০০৬ এর ১৮ নাম্বার আইনের ধারা-৪৩ ও উপধারা-০৪ তুলে ধরতে চাই। এতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী কোনো রাজনৈতিক দলের সদস্য হতে পারবেন না।


প্রশ্ন হচ্ছে, জনাব শফিকুল ইসলাম একটি রাজনৈতিক দলের উপ-কমিটির সদস্য হয়ে কি উপরোক্ত আইন লঙ্ঘন করেননি?

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com