ফেসবুক নয়, প্রশ্নফাঁস বন্ধের আহ্বান
প্রকাশ : ২৫ জানুয়ারি ২০১৮, ১২:৪১
ফেসবুক নয়, প্রশ্নফাঁস বন্ধের আহ্বান
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক নয়, বরং প্রশ্নফাঁস বন্ধ করুন। যারা প্রশ্নফাঁসের সাথে জড়িত তাদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার আহ্বান জানান বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ)।


বৃহস্পতিবার সংগঠনের প্রচার ও প্রকাশনা সম্পাদক রফিকুল ইসলাম রাকিবের স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনের পক্ষ থেকে এ আহ্বান জানানো হয়।


বোয়াফ সভাপতি কবীর চৌধুরী তন্ময় বলেন, বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে আগামী এসএসসি পরীক্ষায় প্রশ্নফাঁস ঠেকাতে পরীক্ষা চলার সময় ফেসবুক বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এটা অত্যন্ত দুঃখজনক ও আত্মঘাতি সিদ্ধান্তের পাশাপাশি এ যেমন মাথা ব্যাথা হলে মাথা কেটে ফেলার উদ্যোগ।


তিনি আরো বলেন, শিক্ষামন্ত্রণালয়ের নৈরাজ্য, পাঠ্যপুস্তক সাম্প্রদায়িকরণ এবং প্রশ্নফাঁস বন্ধ করার ব্যর্থতা ঢাকার জন্য ফেসবুক বন্ধ কোনো আসু সমাধান নয়। আর ফেসবুক বন্ধ হলে আউটসোসিংসহ ই-কমার্স খাত ক্ষতিগ্রস্ত হতে পারে। বরং সরকারের উচিত হবে, প্রশ্নফাঁস বন্ধে সুনির্দিষ্ট মনিটরিং সেল গঠন এবং অতীতে যারা এই অপরাধের সাথে সম্পৃক্ত তাদের দৃষ্টান্তমূলক শাস্তির বিষয়টি সবার সামনে প্রকাশ করা।


কারো দক্ষতা ও অভিজ্ঞতার অভাবে ডিজিটাল যুগের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বন্ধ নয়; প্রশ্নফাঁস বন্ধ করণে যথাযত উদ্যোগ গ্রহণ করে শিক্ষার্থীদের শিক্ষিত ও অভিজ্ঞ করে গড়ে তোলার দিকে সরকার এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ) সভাপতি কবীর চৌধুরী তন্ময়।-বিজ্ঞপ্তি


বিবার্তা/শান্ত

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com