ব্রেকিং নিউজ
  •    মিশরে মসজিদে ভয়াবহ হামলা, নিহত ১৮৪
নির্বাচনের আগেই বিনাপ্রতিদ্বন্দ্বীতায় জয়লাভ
প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৭, ১৯:৫৫
নির্বাচনের আগেই বিনাপ্রতিদ্বন্দ্বীতায় জয়লাভ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের প্রকৌশলী সমাজের সর্বোচ্চ পেশাজীবী সংগঠন ইন্সটিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইইবি) নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয়লাভ করেছে সবুর-মঞ্জুর পরিষদ।


নির্বাচন অনুষ্ঠিত হওয়ার আগেই সোমবার নির্বাচন কমিশন এ তথ্য ঘোষণা করেন। কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় ৭টি পদে মনোনীত প্রার্থীদেরকে নির্বাচিত করা হয়।


নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকা নির্বাচন কমিশন যাচাই বাছাই করে বৈধ প্রার্থীদের চুড়ান্ত তালিকা প্রকাশ করে। প্রকাশিত চুড়ান্ত প্রার্থী তালিকা অনুযায়ী আইইবির বর্তমান সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর সভাপতি পদে এবং প্রকৌশলী খন্দকার মঞ্জুর মোর্শেদ সম্মানী সাধারণ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।


‘সবুর-মঞ্জুর’ পরিষদের পক্ষ থেকে সহ-সভাপতি পদে প্রকৌশলী নুরুজ্জামান, প্রকৌশলী মঞ্জুরুল হক মঞ্জু, প্রকৌশলী এম.এম. সিদ্দিক এবং প্রকৌশলী আবুল হোসেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।


অন্যদিকে সম্মানী সহকারী সাধারণ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন প্রকৌশলী কাজী খায়রুল বাশার, প্রকৌশলী আবুল কালাম হাজারী, প্রকৌশলী নজরুল ইসলাম এবং প্রকৌশলী মামুনুর রশীদ। সিভিল বিভাগের চেয়ারম্যান পদে প্রকৌশলী হাবিবুর রহমান এবং ইলেক্ট্রিক্যাল বিভাগের চেয়ারম্যান পদে প্রকৌশলী রমিজ উদ্দিন সরকার নির্বাচিত হয়েছেন।


এছাড়াও বিভাগীয় সম্পাদক হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ইলেক্ট্রিক্যাল বিভাগের প্রকৌশলী আব্দুর রাজ্জাক, যন্ত্রকৌশল বিভাগের প্রকৌশলী আহসান বিন বাশার রিপন, কেমিকৌশল বিভাগের প্রকৌশলী ওবায়দুল্লাহ নয়ন এবং কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রকৌশলী রনক আহসান।


উল্লেখ্য, আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে ২১ ডিসেম্বর, ২০১৭। মনোয়ন পত্র জমা দেয়ার শেষ তারিখ ছিলো গত ১৬ অক্টোবর এবং মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ছিলো গতকাল ১২ নভেম্বর। অন্যান্য পদগুলোতে যথারীতি দিনেইনির্বাচন অনুষ্ঠিত হবে।


আগামি বছর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই, আইইবির এই নির্বাচন জাতীয় পরিসরে অত্যন্ত গুরুত্বপুর্ণ ভুমিকা রাখবে বলে প্রকৌশলীসহ অন্যান্য পেশাজীবীরা আশাবাদ ব্যক্ত করেন।


বিবার্তা/বিজ্ঞপ্তি/আমিরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com