ব্রেকিং নিউজ
  •    মিশরে মসজিদে ভয়াবহ হামলা, নিহত ১৮৪
বরুণ গান্ধীর হাত থেকে সম্মাননা নিলেন সুজন দে
প্রকাশ : ১১ নভেম্বর ২০১৭, ১৭:১৮
বরুণ গান্ধীর হাত থেকে সম্মাননা নিলেন সুজন দে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ভারতের প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দ্রিরা গান্ধির দৌহিত্র, ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি-বিজেপির প্রভাবশালী নেতা শ্রৗ বরুণ গান্ধীর হাত থেকে সম্মাননা পুরুস্কার গ্রহণ করেছেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যনিবাহী কমিটির সদস্য ও সার্ক কালচারাল সোসাইটির সাধারণ সম্পাদক সাংবাদিক সুজন দে।


বাংলাদেশের সঙ্গে ভারতের বিশেষ করে পশ্চিমবাংলা, আসাম ও ত্রিপুরার বাংলা ভাষাভাষী মানুষের সঙ্গে বাংলাদেশের মানুষের সম্পর্ক স্থাপনে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ সাংবাদিক সুজন দেকে এই সম্মাননা প্রদান করেন আসামের সামাজিক, সাংস্কৃতিক ও শিল্প গ্রুপ ব্যতিক্রম-মাসডো।


শুক্রবার ভারতের আসাম রাজ্যের গৌহাটি শহরে আইটিএ সেন্টারে বরুণ গান্ধীর নয়া ভারত নির্মাণে নতুন চিন্তা শীর্ষক এক অনাড়ম্বর অনুষ্ঠানে সুজন দের হাতে এই সম্মাননা তুলে দেন। এ সময় আসামের বিধায়ক শিলাদিত্য দেব, ব্যতিক্রম মাসডোর সভাপতি ড. সৌমেন ভরদীয়াসহ আসামের বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, সাংবাদিক সুজন দে, জাতীয় পার্টির রাজনীতির পাশাপাশি সার্ক কালচারাল সোসাইটির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এই সংগঠনের উদ্যোগে গত এক দশক ধরে বাংলাদেশ ও ভারতের বিভিন্ন রাজ্যের বাংলা ভাষাভাষী মানুষে মানুষে ঐক্য ও সু-সম্পর্ক গড়ে তোলার জন্য কাজ করছেন। বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন ছাড়াও সভা-সেমিনারের মাধ্যমে তিনি এই কাজ করে যাচ্ছেন। বিগত এক দশকে ভারতের বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণিপেশার প্রতিনিধিদের ঢাকায় আমন্ত্রণ করে মানুষে মানুষে সম্পর্ক জোরদারের নানামুখী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন তিনি।


সুজন দে শ্রৗ কৃঞ্চ সেবা সংঘ বাংলাদেশের সদস্য সচিব, বাংলাদেশ পলিটিক্যাল রিপোর্টাস ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক, সামাজিক পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সংস্থার মহাসচিব ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য ছাড়া অসংখ্য সামাজিক সাংস্কৃতিক ও সেবামূলক সংগঠন ও প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত


বিবার্তা/বিপ্লব/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com