শিরোনাম
দশ তরুণকে ‎‎স্বীকৃতি দিবে জেসিআই
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০১৭, ১৮:০০
দশ তরুণকে ‎‎স্বীকৃতি দিবে জেসিআই
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দশ বাংলাদেশী তরুণকে তাদের কার্যক্ষেত্রে অতুলনীয় অবদান রাখার জন্য স্বীকৃতি দিতে যাচ্ছে জেসিআই। সম্প্রতি এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা এ ঘোষণা দেন। সম্মাননা দেয়ার জন্য সফল তরুণদের বাছাই প্রক্রিয়ার মাধ্যমে ১০ সফল তরুণকে সম্মাননা দেয়া হবে।


টেন আউটস্ট্যান্ডিং ইয়াং পারসন অফ বাংলাদেশ (টিওওয়াইপি) বাংলাদেশের কার্যক্রমের উদ্দেশ্য হলো দেশের এই সফল তরুণদের স্বীকৃতি দেয়ার মধ্য দিয়ে তাদের ক্ষেত্রের সাফল্যগাঁথা দেশের অপরাপর তরুণদের মধ্যেও ছড়িয়ে দেয়া। এতে অন্যান্য তরুণরাও এগিয়ে যেতে অনুপ্রেরণা পাবেন।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেসি আইয়ের ন্যাশনাল প্রেসিডেন্ট আহমেদ এ রহমান, ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড চেয়ার অর্গানাইজিং কমিটি (টি.ও.ওয়াই.পি)মীর শাহেদ আলী, ইমিডিয়েট পাস্ট ন্যাশনাল প্রেসিডেন্ট শাখাওয়াৎ হোসেন মামুন, ন্যাশনাল অ্যান্ড কো-চেয়ার অর্গানাইজিং কমিটির ডিরেক্টর রেবেকা সুলতানা বিন্তি, সেক্রেটারি জেনারেল ইরফান ইসলাম ও অন্যান্য উচ্চ পদস্থ কর্মকর্তারা।


সংবাদ সম্মেলনে মীর শাহেদ আলী বলেন, ‘তরুন-যোগ্যদের প্রাপ্য স্বীকৃতি দেয়ার জন্য প্রাথমিক বাছাই প্রক্রিয়া শুরু হয়েছে। প্রাথমিক বাছাইয়ের এই প্রক্রিয়ায় বিভিন্ন শাখায় মনোনয়নের ক্ষেত্রে ব্যবসায় অবদান রাখার জন্য, সমাজে নিজের কাজের মধ্য দিয়ে মানবসেবায় যারা নিয়োজিত রয়েছেন তাদের এই মনোনয়ন দেয়া হবে। চিকিৎসাশাস্ত্র ও সংস্কৃতিতে অবদান রাখছেন যিনি তিনিও আবেদন করতে পারবেন।


তিনি আরো বলেন, ১৮ থেকে ৪০ বছর বয়সী তরুণদের বিশ্বব্যাপী এক সংগঠন জেসিআই। ১১৫টি দেশের ২ লাখ সদস্য এই কার্যক্রমের আওতায় আছেন। শ্রেষ্ঠ তরুণদের স্বীকৃতি দেয়ার এই প্রক্রিয়া জেসিআই বাংলাদেশ চতুর্থবারের মত এই দেশে আয়োজন করতে যাচ্ছে।


এর আগে জাতীয় দলের খেলোয়ার সাকিব আল হাসান, বেসিসের সভাপতি শামীম আহসান, জাগো’র প্রতিষ্ঠাতা করভী রাকশান্দ, তাহসান রহমান খান, নাফিসা কামাল-এর মত সফল তরুণরা এই সম্মানে ভুষিত হয়েছিলেন।


বিবার্তা/বিজ্ঞপ্তি/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com