শিরোনাম
শিশুসাহিত্য পাণ্ডুলিপি পুরস্কার দেবে বাবুই
প্রকাশ : ০৩ আগস্ট ২০১৭, ১৮:৪৩
শিশুসাহিত্য পাণ্ডুলিপি পুরস্কার দেবে বাবুই
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রকাশনাসংস্থা বাবুই আয়োজন করেছে শিশুসাহিত্য পাণ্ডুলিপি পুরস্কা-২০১৭। এ জন্যে বাংলা ও ইংরেজি উভয় ভাষায় শিশুকিশোর উপযোগী মৌলিক সাহিত্যকর্মের পাণ্ডুলিপি আহ্বান করা হয়েছে। একক-গুচ্ছ গল্প, মুক্তিযুদ্ধের গল্প উপন্যাস, সায়েন্সফিকশন, ভূত বিষয়ক, রম্য উপন্যাস, ছড়া, প্রবন্ধ ও গবেষণা বিষয়ে পাণ্ডুলিপি পাঠাতে পারবেন লেখকরা।


বাবুই-এর স্বত্বাধিকারী কাদের বাবু বলেন, শিশুকিশোর উপযোগী মৌলিক সাহিত্যকর্ম তুলে আনার জন্য আমাদের এ আয়োজন। যারা ভালো লিখেন কিন্তু বই প্রকাশ করতে পারছেন না, তাদের সুযোগ করে দেয়াও উদ্দেশ্য। দেশের খ্যাতিমান সাহিত্যিকরা বিচারকের দায়িত্বে থাকবেন।


তিনি জানান, শিশুকিশোর উপযোগী পাঁচটি বিভাগে মৌলিক লেখার জন্য এ পুরস্কার দেয়া হবে। লেখা পাঠানো যাবে ৩০ সেপ্টেম্বর ২০১৭-এর মধ্যে। বাংলাদেশের কিংবা প্রবাসে যেকোনো সাহিত্যিক এ আয়োজনে অংশ নিতে পারবেন। প্রাথমিক পাণ্ডুলিপি নির্বাচনের পর বাবুইয়ের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে বই প্রকাশ করা হবে। বই প্রকাশের পর এক অনুষ্ঠানের মাধ্যমে লেখকদের ক্রেস্ট, সম্মাননাপত্র ও লেখক সম্মানী বুঝিয়ে দেয়া হবে।


পাণ্ডুলিপি যে মৌলিক সৃষ্টিকর্ম সে বিষয়ে লেখককে নিশ্চয়তা দিতে হবে। পাণ্ডুলিপি কম্পোজ করে মেইলে অথবা প্রিন্ট আকারে ডাকযোগে লেখকের সেলফোন নম্বরসহ লেখা পাঠাবার ঠিকানা : বাবুই, ২৩/৩ তোপখানা রোড, ঢাকা-১০০০। [email protected]


বিবার্তা/হুমায়ুন/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com