শিরোনাম
বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক আবু সিদ্দিক আর নেই
প্রকাশ : ২২ জুন ২০১৭, ১৯:১২
বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক আবু সিদ্দিক আর নেই
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের সাবেক চেয়ারম্যান, অধ্যাপক ও ডিভিশন প্রধান ডা. মো. আবু সিদ্দিক (৬২) বৃহস্পতিবার (২২ জুন) সকাল ৭ টায় রাজধানীর এ্যাপোলো হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি.......রাজেউন)। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।


অধ্যাপক আবু সিদ্দিক দীর্ঘদিন ধরে দূরারোগ্য ব্যাধি মাইলোডিসপ্লাস্টিক সিনড্রোমে (এক ধরনের বোন ম্যারো ও রক্তের রোগ) ভুগছিলেন। সিঙ্গাপুরেও তিনি চিকিৎসা নিয়েছেন। দুইদিন আগে অসুস্থ অবস্থায় বঙ্গবন্ধু মেডিকেল বিশ্বিবদ্যালয়ে ভর্তি করা হয়। সেখানে তাঁর অ্যাকিউট মায়লোব্লাস্টিক লিউকেমিয়া (এএমএল) ধরা পড়ে। এরপর তাঁকে অ্যাপোলো হাসপাতালে স্থানান্তর করা হয়।


আবু সিদ্দিকের প্রথম জানাজা বৃহস্পতিবার বাদ জোহর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। শুক্রবার বাদ জুমায় নারায়ণগঞ্জের আড়াইহাজার শহীদ মঞ্জু স্টেডিয়ামে দ্বিতীয় জানাজা হবে।


অধ্যাপক আবু সিদ্দিকের মৃত্যুতে শোক জানিয়েছেন, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, মহাসচিব ডা. এহতেশামুল হক দুলাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক কামরুল হাসান খান, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ইকবাল আর্সলান, মহাসচিব অধ্যাপক মোহাম্মদ আবদুল আজিজ, বিএসএমএমইউ-র হৃদরোগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক সজল ব্যানার্জি, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের হৃদরোগ বিভাগের প্রধান অধ্যাপক ওয়াদুদ চৌধুরী, জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটের পরিচালক ও সোসাইটি অব কার্ডিওভাসকুলার ইন্টারভেনশনের সভাপতি অধ্যাপক আফজালুর রহমান প্রমূখ।


বিবার্তা/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com