শিরোনাম
মানবতাবোধই পারে সমাজকে পাল্টে দিতে: ঢাবি ভিসি
প্রকাশ : ১২ মে ২০১৭, ১৯:০০
মানবতাবোধই পারে সমাজকে পাল্টে দিতে: ঢাবি ভিসি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, মানবতাবোধই পারে সমাজের রূপ বদলে দিতে। তাই আমাদের সবার মাঝে মানবতাবোধ জাগাতে হবে। একজন মানুষের সঠিক শিক্ষাগ্রহণ না করলে তা সমাজের উপর প্রভাব পড়ে।


শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) বাংলাদেশ হার্ট রিসার্চ অ্যাসোসিয়েশনের উদ্যোগে কার্ডিয়াক ভ্যাসিক্যুলার সার্জারির ওপর এক বৈজ্ঞানিক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


ঢাবি উপাচার্য বলেন, চিকিৎসাসেবা মানব সেবামূলক পেশা, একজন চিকিৎসকের চিকিৎসাসেবার পাশাপাশি রোগীর প্রতি তার মমত্ববোধের কারণে সমাজ উপকৃত হয়। তাই একজন চিকিৎসকের রোগীর প্রতি মমতাবোধ থাকতে হবে।


তিনি আরও বলেন, বর্তমানে হৃদরোগে মানুষ বেশি আক্রান্ত হচ্ছে। তাই এই রোগের প্রতিকার এবং আধুনিক চিকিৎসা নিয়ে বিশ্বব্যাপী নিরন্তন প্রচেষ্টা চলছে। বাংলাদেশে এখন হৃদরোগের যথাযথ চিকিৎসা দিতে সক্ষম হয়েছে, বিশেষগজ্ঞ সার্জন ও নামকরা অধ্যাপকরা দিনরাত জনগনের স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছেন। হৃদরোগের চিকিৎসার জন্য সরকারি ও বেসরকারি পর্যায়ে অনেকগুলো অত্যাধুনিক হাসপাতাল নির্মাণ হয়েছে। এর সুফল এদেশের জনগণ ভোগ করছে।


বাংলাদেশ হার্ট রিসার্চ অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট প্রফেসর ড. এস আর খানের সভাপতিত্বে সেমিনারে আরো বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের সাবেক ডিন এ বি এম ফারুক, এনআইসিভিডি ঢাকার সাবেক ডিরেক্টর প্রফেসর আব্দুল্লাহ আল শাফি মজুমদার, ঢাকা শিশু হাসপাতালের ডিরেক্টর প্রোফেসর মানজুর হুসাইন প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com