শিরোনাম
শ্রমিকদের সঙ্গে টালবাহানায় কতিপয় ট্যানারি মালিক
প্রকাশ : ১৬ মার্চ ২০১৭, ১৬:৫১
শ্রমিকদের সঙ্গে টালবাহানায় কতিপয় ট্যানারি মালিক
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সম্প্রতি আদালতের রায়ে রাজধানীর হাজারিবাগে অবস্থিত ট্যানারি শিল্প স্থানান্তরের ঘোষণায় কতিপয় ট্যানারি মালিক শ্রমিকদের স্বার্থবিরোধী তৎপরতা চালাচ্ছেন বলে দাবি করেছে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ(স্কপ)। শ্রমিকদের স্বার্থবিরোধী যেকোনো চক্রান্তে কঠোর পদক্ষেপের হুঁশিয়ারিও দিয়েছেন স্কপ নেতারা।


বৃহস্পতিবার এক বিবৃতিতে স্কপ জানায়, ট্যানারি স্থানান্তরের সুযোগ নিয়ে শ্রমিকদের সঙ্গে করা বৈধ চুক্তি কার্যকরী না করে তাদেরকে ন্যায় ও আইনসঙ্গত অধিকার থেকে বঞ্চিত করার টালবাহানা শুরু করেছেন কতিপয় ট্যানারি মালিক।


ট্যানারি শিল্প স্থানান্তরে সরকারের আদেশ ও আদালতের রায়ে শ্রমিকদের কোনো আপত্তি নেই উল্লেখ করে বিবৃতিতে আরো বলা হয়, সরকার ও কর্তৃপক্ষের দুর্বলতার কারণে এতদিন ট্যানারি শিল্প স্থানান্তরিত হয়নি। কিন্তু এই সুযোগে কোনো মালিক শ্রমিকদের সঙ্গে চুক্তি বাস্তবায়ন না করলে এবং তাদের স্বার্থ ও অধিকার খর্ব করার চক্রান্ত করলে কঠোর পদক্ষেপ নেবে স্কপ। মালিক ও সরকারের মধ্যকার দুর্বলতার দায় শ্রমিকদের উপর বর্তায় না বলেও বিবৃতিতে উল্লেখ করে স্কপ নেতারা।


স্কপ নেতা শুক্কুর মাহমুদ, সহিদুল্লাহ চৌধুরী, আনোয়ার হোসেন, শাহ মোহাম্মদআবু জাফর, মেসবাহ উদ্দিন আহমেদ, চৌধুরী আশিকুল আলম, নাইমুল ইসলাম জুয়েল, রাজেকুজ্জামান রতন, আমিরুল হক আমিন, এর আর চৌধুরী রিপন এবং জাকির হোসেন বৃহস্পতিবার এই বিবৃতি প্রদান করেন।


বিবার্তা/বিজ্ঞপ্তি/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com