ইয়েসবিডির 'বিজয় ৫১ মিটআপ' উদযাপন
প্রকাশ : ০৩ জানুয়ারি ২০২৩, ১৫:০৯
ইয়েসবিডির 'বিজয় ৫১ মিটআপ' উদযাপন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গত এক বছরের মধ্যে সবচেয়ে বড় এবং সফল 'বিজয় ৫১ মিটআপ' উদযাপন করেছে যুব উদ্যোক্তা এবং ই-কমার্স সোসাইটি অব বাংলাদেশ (ইয়েসবিডি)।


গত ৩০ ডিসেম্বর বছরের অন্তিম সময়ে 'বিজয় ৫১ মিটআপ' উদযাপন করেন ইয়েসবিডি পরিবারের সদস্যরা।


অনুষ্ঠানের শুরুতেই "মনের ক্যানভাস" নামক মানসিক স্বাস্থ্য নিয়ে কাজ করার উদ্দেশ্যে ভিন্ন মাত্রার যুগান্তকারী লাইভ অনুষ্ঠানের থিম সং রিলিজ করা হয়।


এই গানটি লিখেছেন উদ্যোক্তা সৈয়দা রিসানা শারমিন, সুর করেছেন এম আই মাসুম এবং যৌথভাবে কণ্ঠ দিয়েছেন মো. মাসুদুজ্জামান রাসেল। গানটির কথা এবং সুর ভিন্ন মাত্রার একটি মুল্যবোধ সৃষ্টি করেছে সবার মধ্যে।


এরপর উদ্বোধন করা হয় নারী উদ্যোক্তাদের ব্যবসা সম্প্রসারণের লক্ষ্যে ক্ষুদ্র ঋণ প্রদানের এক নতুন প্রকল্প "স্ববলম্বন"। এই প্রোজেক্টের উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো এটি সম্পূর্ণ বিনা সুদে অর্থায়ন প্রকল্প। এ প্রকল্প থেকে প্রথম ঋণ দেয়া হয় গ্রুপটির সুপার একটিভ এবং খাঁটি পণ্যের নিশ্চিতকারক রোমিন তামান্নাকে। তিনি চট্টগ্রামের উদ্যোক্তা, তার উদ্যোগের নাম "আয়াত'স"।


বিজনেস গ্রুপটিতে বিগত বিভিন্ন কনটেস্টের বিজয়ীদের উপহার এবং প্যানেলের সদস্যদের পদোন্নতি স্বরূপ ক্রেস্ট প্রদান করে সম্মাননা জানানো হয়। এছাড়া বেস্ট আইডিয়াবাজ কন্টেস্টের বিজয়ীকেও ক্রেস্ট দিয়ে সম্মানিত করেন প্রেসিডেন্ট নাজনীন আঁখি।


পরে উপস্থিত সদস্য, বিশেষ অতিথি এবং স্পনসরকারীদের নিয়ে কেক কাটা হয়। সাথে মনোমুগ্ধকর সংগীত আয়োজনে মেতে উঠে সবাই। নেচে- গেয়ে এক বর্ণিল রূপ দেয় অনুষ্ঠানটটি। নিজেদের মনের অনুভূতি জানিয়ে গেছেন "ইয়েসবিডি অনুভুতির নোটবই" এ লেখে।



এসময় সববার উপস্থিতিতে সফল একটি আয়োজন করতে পেররে কৃতজ্ঞতা জানান গ্রুপটির প্রেসিডেন্ট নাজনীন আঁখি।


স্বাবলম্বন প্রোজেক্ট নিয়ে তার সুদূর প্রসারী পরিকল্পনার কথা জানিয়ে সবার সার্বিক সহায়তায় নতুন বছরে আরো নতুন কিছু জনকল্যাণমুখী প্রকল্প হাতে নেয়ার প্রত্যয় ব্যক্ত করেন আঁখি।


এই আয়োজনে দূর দুরান্ত থেকে উদ্যোক্তারা এসেছিলেন আয়োজনটিকে সফল করতে। যেখানে সর্বত্র এক অটুট বন্ধন দৃশ্যমান ছিলো। অংশগ্রহণকারীরা পণ্য প্রদর্শনীর দারুণ সুযোগ লুফে নেন এবং পুরো আয়োজন জুড়ে কেনাকাটা জমে উঠে মেলার আমেজে। ১,০২,১০৫ টাকার কেনাবেচা হয় এই অনুষ্ঠানে।


যুব উদ্যোক্তা এবং ই-কমার্স সোসাইটি অব বাংলাদেশ (ইয়েসবিডি) একটি সরকার নিবন্ধিত সংগঠন। এটি মূলত কাজ করে বাংলাদেশের আর্থ সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন এবং বেকারত্ব দূরীকরণ ও নারীর ক্ষমতায়নের লক্ষ্যে। ২০২০ সালের করোনাকালীন সময় হতেই অনলাইনে ইয়েসবিডির যাত্রা শুরু এবং প্রতিনিয়ত নিজেদের লক্ষ্য অর্জনে কাজ করে যাচ্ছে।


'এরই ধারাবাহিকতায় ইয়েসবিডি কর্তৃক গৃহিত উল্লেখযোগ্য ২টি প্রোজেক্ট উদ্বোধন এবং এই সংগঠনের ফেসবুক গ্রুপে ৫০ হাজার সদস্য পূর্ণ হওয়ায় সংগঠনটি একটি জমজমাট অনুষ্ঠানের আয়োজন করে। প্রায় ২০০ উদ্যোক্তা নিয়ে এই অনুষ্ঠানটির আয়োজন করা হয়।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ই-কমার্স সেক্টরের গণ্যমান্য ব্যক্তিবর্গরা।


বিবার্তা/কিরণ/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com