ক্রিকেটার রবিউলের পাশে ক্রীড়া প্রতিমন্ত্রী
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২১, ২০:১৬
ক্রিকেটার রবিউলের পাশে ক্রীড়া প্রতিমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক পেসার শেখ রবিউল ইসলামের পাশে দাঁড়িয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল। জাতীয় ক্রিকেট দলের সাবেক এ ক্রিকেটার দীর্ঘদিন ধরে নাক ও নাভির পীড়াসহ শারীরীক নানা জটিলতায় ভুগছিলেন। তাছাড়া তার বৃদ্ধ মাতাও অসুস্থ অবস্থায় আছেন।


সোমবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে সচিবালয়ে ক্রিকেটার রবিউলের হাতে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন হতে দুই লাখ টাকার আর্থিক অনুদানের চেক প্রদান করেন প্রতিমন্ত্রী।


চেক প্রদানকালে ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, আমরা সবসময় আমাদের খেলোয়াড়দের যে কোনো দুরাবস্থায় পাশে দাঁড়ানোর চেষ্টা করি। ভবিষ্যতেও আমাদের আন্তরিক এ প্রচেষ্টা ও সহযোগিতা অব্যাহত থাকবে।


এ সময় ক্রিকেটার রবিউল যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়াও প্রতিমন্ত্রী ফাউন্ডেশন হতে আম্পায়ার নাদির শাহর চিকিৎসার জন্য মুত্যুর ৩ দিন আগে ২ লাখ টাকা প্রদান করেছিলেন।


ক্রিকেটার রবিউল ২০১০ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত বাংলাদেশে জাতীয় দলে খেলেছেন। তিনি দেশের হয়ে ৯টি টেস্ট ম্যাচ, ৩টি ওয়ানডে এবং একটি টি-টোয়েন্টি ম্যাচে প্রতিনিধিত্ব করেন।


জিম্বাবুয়ের সফরে এক টেস্ট সিরিজে ১৫টি উইকেট শিকার করে ম্যান অব দ্য সিরিজ নির্বাচিত হয়েছিলেন রবিউল, যা দেশের বাইরে এখনও পর্যন্ত বাংলাদেশি কোনো বোলারের একটি অনন্য রেকর্ড।


দুস্থ, অস্বচ্ছল ও অসহায় ক্রীড়াসেবী এবং তাদের পরিবারের সহযোগিতার জন্য ১৯৭৫ সালে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন জাতির পিতা শেখ মুজিবুর রহমান।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক পৃষ্ঠপোষকতায় ফাউন্ডেশনটি ইতিমধ্যে সিডমানি পৌঁছেছে ২৭ কোটি ৮৫ লাখ টাকার। ২০০৯-২০১০ অর্থবছর হতে ২০২০-২১ অর্থবছর পর্যন্ত ফাউন্ডেশন হতে ৬ হাজার ৬১৯ জন দুস্থ, আহত ও অসমর্থ ক্রীড়াসেবী এবং তাদের পরিবারের জন্য ১১ কোটি ৯২ লাখ ১৫ হাজার টাকা প্রদান করা হয়েছে।


এছাড়াও করোনা মহামারিকালে অস্বচ্ছল ক্রীড়াবিদদের আর্থিক অনুদান প্রদান করা হয়। ফাউন্ডেশন হতে ২০২০-২১ অর্থবছর থেকে মাসিক ক্রীড়া ভাতা চালু করা হয়েছে।


বিবার্তা/শাহিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com