বিমানের কাতারের ফ্লাইটে আনা হবে ক্যাপ্টেন নওশাদের মরদেহ
প্রকাশ : ৩১ আগস্ট ২০২১, ১৬:১৪
বিমানের কাতারের ফ্লাইটে আনা হবে ক্যাপ্টেন নওশাদের মরদেহ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী ২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইউমের মরদেহ দেশে আনা হতে পারে। কাতারের দোহা থেকে ঢাকাগামী বিমানের ফিরতি ফ্লাইটে তার মরদেহ ভারতের নাগপুর থেকে দেশে আনার প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।


মঙ্গলবার (৩১ আগস্ট) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, বাংলাদেশ ও ভারতের মধ্যে বর্তমানে ফ্লাইট চলাচল স্থগিত রয়েছে (৩ সেপ্টেম্বর থেকে চালু হবে)। সেজন্য ফ্লাইটের বিশেষ অনুমতি নিয়ে মরদেহ আনতে বিভিন্ন দফতরের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। পাশাপাশি দেশে আসার জন্য ক্যাপ্টেনের দুই বোনের করোনা টেস্টের রিপোর্ট পেতেও কিছুটা সময় লাগবে। তাই ২ সেপ্টেম্বর ভোরে মরদেহ আনার প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে।


বিমান সূত্র জানায়, বুধবার (১ সেপ্টেম্বর) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি০২৫ ফ্লাইটটি ঢাকা থেকে কাতারের উদ্দেশে রওনা হয়ে স্থানীয় সময় ৫টা ৪০ মিনিটে দোহায় পৌঁছাবে। একইদিন পরিবর্তন কলসাইন বিজি-০২৬’এ ফ্লাইটটি স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে ভারতের নাগপুরের উদ্দেশে রওনা হয়ে রাত ১১টা ৩০ মিনিটে পৌঁছাবে। ক্যাপ্টেনের মরদেহ নিয়ে মধ্যরাতে রওনা হয়ে বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সকাল ৮টা ৩৫ মিনিটে ফ্লাইটটি দেশে ফেরার কথা রয়েছে।


সূত্র জানায়, বিদেহী ক্যাপ্টেনকে সম্মান জানাতে বিমানবন্দরে হাজির হবেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী ও সচিব মো. মোকাম্মেল হোসেন, বিমানের এমডি ও সিইও ড. আবু সালেহ মোস্তফা কামালসহ বিমান ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।


আরো জানা গেছে, বিমানের বোয়িং ৭৩৭-৮০০ মডেলের এয়ারক্রাফটে আনা হবে তার মরদেহ। ফ্লাইটে ক্যাপ্টেন নওশাদের দুই বোনও যাত্রী হিসেবে থাকবেন।


এর আগে সোমবার (৩০ আগস্ট) দুপুরে মারা যান ক্যাপ্টেন নওশাদ। বর্তমানে ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইউমের মরদেহ ভারতের নাগপুরের কিংসওয়ে হাসপাতালের মর্চুয়ারিতে রাখা হয়েছে।


বিবার্তা/শাহিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com