শিরোনাম
ছাত্রলীগের নেতাকর্মীরা অসহায় না : পলক
প্রকাশ : ১৭ আগস্ট ২০২১, ২১:১১
ছাত্রলীগের নেতাকর্মীরা অসহায় না : পলক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ছাত্রলীগের নেতাকর্মীরা অসহায় না। আমাদের ছাত্রলীগের যারা ভাই বোনেরা আছে তারা সবাই মিলেই একটা পরিবার। মাসুদের এই ঘটনাটা ছাত্রলীগের সাবেক নেতাকর্মী ভাই-বোনদের হৃদয়ে নাড়া দিয়েছে এ জন্য আমরা গর্বিত।


তিনি বলেন, আগামী দিনে এই প্রতিক্রিয়াশীল গোষ্ঠীর বিরুদ্ধে আমরা লড়াই চালাবো। এ লড়াই মাসুদের একার লড়াই না। মাসুদ অবার নিজের পায়ে দাঁড়াবে এবং সম্মানের সাথে স্বাভাবিক জীবনযাপন করবে।


রাজশাহী বিশ্ববিদ্যালয়ে জামাত-শিবিরের নির্মম হামলায় পা হারানো সাবেক ছাত্রলীগ নেতা আবদুল্লাহ আল মাসুদ মঙ্গলবার (১৭ আগস্ট) সন্ধ্যায় আইসিটি টাওয়ারের প্রতিমন্ত্রীর সাথে দেখা করতে গেলে এক প্রতিক্রিয়ায় এ মন্তব্য করেন তিনি।


সাবেক ছাত্রলীগ নেতা মাসুদের চিকিৎসা ও কৃত্রিম পা সংযোজন ও আর্থিকভাবে সহযোগিতার সার্বিক দায়িত্ব নেয়ার কথা জানান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।



প্রতিমন্ত্রীর কক্ষে সাবেক এই আহত ছাত্রলীগ নেতা প্রতিমন্ত্রীর সাথে দেখা করতে যান। এ সময় উপস্থিত ছিলেন বিবার্তা২৪.নেটের সম্পাদক বাণী ইয়াসমিন হাসি।


তখন মাসুদের পায়ের বর্তমান অবস্থার খোঁজখবর নেয়ার পর সাথে সাথে একটা কৃত্রিম পা সংযোজন প্রতিষ্ঠানের সাথে মুঠোফোনে নিজে কথা বলেন প্রতিমন্ত্রী। কৃত্রিম পা প্রতিস্থাপনের খরচ পড়বে সাড়ে ৭ লাখ টাকা। ইতিমধ্যে তথ্য প্রতিমন্ত্রীর দেওয়া আর্থিক সাহায্যের পর যে খরচটা বাকি থাকে সেটা পুরোটা দেয়ার কথা জানিয়েছেন প্রতিমন্ত্রী পলক।


সাবেক ছাত্রলীগ নেতা মাসুদের চিকিৎসা ও কৃত্রিম পা সংযোজনের জন্য আর্থিকভাবে সাহায্য করার বিষয়ে পলক বলেন, বিবার্তার খবর প্রকাশের পরে আমাদের এই ভাইকে যে বা যারা অনুদান দিয়ে পাশে দাঁড়িয়েছেন তাদের জন্য অনেক শুভ কামনা। আমি আমার ব্যক্তিগত দায়বদ্ধতার জায়গা থেকে মাসুদের জন্য নিজের বেতন থেকে টাকা দিতে চাই। আমি চাই মাসুদ আবার স্বাভাবিক জীবনে ফিরে আসুক।


আরো পড়ুন:শিবিরের হামলায় পা হারানো মাসুদের এখন ভরসা শুধুই প্রধানমন্ত্রী


এসময় পলক আরো বলেন, আমি ছাত্রলীগের পরিবারের সদস্য হিসেবে একজন পা হারানো ছাত্রলীগ নেতা মাসুদের পাশে দাঁড়ানো আমার দায়িত্ব। এমন ছোটখাটো বিষয়ে আমার জায়গা থেকে যতটুকু করা সম্ভব আমি করবো। আগেই মাননীয় প্রধানমন্ত্রীকে বিষয়টা জানাতে চাই না। জানালে হয়তো সাথে সাথে সমাধান হয়ে যেতো। আমরা যদি বিষয়টা সমাধান করতে পারি তাহলে তো হয়ে গেল।


একই সঙ্গে মাসুদের চিকিৎসার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য তাৎক্ষণিক নির্দেশনা প্রদান করেন। আগামী কাল থেকেই তার চিকিৎসা শুরু হবে।


আরো পড়ুন:সাবেক ছাত্রলীগ নেতা হিসেবে মাসুদের পাশে দাঁড়ানো আমার দায়িত্ব: তথ্য প্রতিমন্ত্রী


এর আগে সোমবার (১৬ আগস্ট) তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান এমপি মাসুদের খোঁজখবর নেন এবং আর্থিক সহযোগিতা করেন। এছাড়াও নাটোর - ০৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অধ্যাপক মোঃ আব্দুল কুদ্দুসও আর্থিক সহযোগিতা করছেন।


প্রতিমন্ত্রী চিকিৎসার দায়িত্ব নেয়ায় এ সময় আবেগাপ্লুত মাসুদ বিবার্তাকে বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে ধন্যবাদ জানাবার ভাষা জানা নেই। প্রতিমন্ত্রীর প্রতি রইল কৃতজ্ঞতা। সেই সাথে বিশেষ ভাবে ধন্যবাদ দিতে চাই বিবার্তা২৪.নেটের সম্পাদক বাণী ইয়াসমিন হাসি আপাকে। উনার নিউজের কারণে আমার এই চিকিৎসা ব্যবস্থা হচ্ছে।


উল্লেখ্য, ২০১৪ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জামাত-শিবিরের নারকীয় হামলায় নির্মমভাবে আহত ও পা হারানো একই বিশ্ববিদ্যালয়ের উদীয়মান ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল মাসুদ। মঙ্গলবার (১০ আগস্ট) দেশের অন্যতম প্রধান অনলাইন গণমাধ্যম বিবার্তা২৪ ডটনেটে ‘শিবিরের হামলায় পা হারানো মাসুদের এখন ভরসা শুধুই প্রধানমন্ত্রী’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি প্রকাশের পরপরই বিবার্তার সম্পাদকের সাথে যোগাযেগ করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি সাবেক ছাত্রলীগকর্মী আব্দুল্লাহ আল মাসুদ এর খোঁজখবর নেন। এরপর মাসুদের স্বাভাবিক জীবনে ফিরতে আর্থিকভাবে সহযোগিতার আশ্বাস দেন।


বিবার্তা/শাহিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com