শিরোনাম
পেট্রলবোমা সন্ত্রাসে জাতি আজও ভীত
প্রকাশ : ০১ জানুয়ারি ২০১৭, ০০:৪৬
পেট্রলবোমা সন্ত্রাসে জাতি আজও ভীত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিএনপিকে ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবসের নামে মানুষ পুড়িয়ে হত্যার বর্বরতম কর্মকাণ্ড ও পেট্রলবোমার ষড়যন্ত্র থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম (বোয়াফ)।


শনিবার (৩১ ডিসেম্বর) সকালে রাজধানীর তোপখানা রোডের নির্মল সেন হলে ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবসের নামে পেট্রলবোমায় মানুষ হত্যা বন্ধের দাবিতে বোয়াফ কর্তৃক আয়োজিত প্রতিবাদ সভায় এ আহ্বান জানান সংগঠনের প্রতিষ্ঠাতা কবীর চৌধুরী তন্ময়।


তিনি বলেন, ইংরেজি নতুন বছর আসলেই জাতি আনন্দ-উৎসব আর নতুন পরিকল্পনা না করে বরং আতঙ্কিত হয়ে ওঠে। গণতন্ত্র হত্যা ও রক্ষার নামে বিএনপি-আওয়ামী লীগ পাল্টাপাল্টি কর্মসূচি গ্রহণ করে। অজানা ভয় জাতিকে তাড়া করে। খালেদা জিয়ার ডাকা সেই গণতন্ত্র হত্যা দিবসের নামে পেট্রলবোমায় মানুষ হত্যার যে মহোৎসব ছিল, স্মৃতির দৃশ্যে তাতে জাতি আজও ভীত-সন্ত্রস্ত এবং উদ্বিগ্ন।


বোয়াফ সভাপতি কবীর চৌধুরী তন্ময় আরও বলেন, বিএনপি’র উচিত আগে নিজেদের মধ্যে গণতন্ত্র মানবাধিকার প্রতিষ্ঠা করা। নাগরিক অধিকার খর্ব না করে জাতির সাংবিধানিক অধিকার আদায়ের জন্য আন্দোলন-সংগ্রাম করা। পেট্রলবোমার ষড়যন্ত্র না করে দেশ ও জনগণের জন্য রাজনীতি করা। মুক্তিযুদ্ধের চেতনায় বাঙালি ও বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়া।


৫ জানুয়ারি আবারও পেট্রলবোমার ষড়যন্ত্র ও মানুষ হত্যার বর্বরতম কর্মকাণ্ড বাস্তবায়ন করতে চাইলে নতুন প্রজন্ম উচিত শিক্ষা দেবে বলেও সাবধান করা হয় প্রতিবাদ সভা থেকে।


সভায় অন্যদের মাঝে বক্তব্য রাখেন বোয়াফ সহ-সভাপতি মিজানুর রহমান, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহ-সভাপতি আলহাজ মো. হোসাইন আহম্মেদ খান, কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ, যুবলীগের কেন্দ্রীয় সদস্য এসএম আনিসুর রহমান খোকন, বোয়াফ যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান খান শ্রাবণ, সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম জুয়েল, লোকশক্তি পার্টির সভাপতি মো. শাইকুল আলম টিটু, বোয়াফ প্রচার ও প্রকাশনা সম্পাদক রফিকুল ইসলাম রাকিব প্রমুখ।



বিবার্তা/ইফতি/বিজ্ঞপ্তি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com