শিরোনাম
শোকাবহ জেল হত্যা দিবসে ‘মানস’র আনন্দভ্রমণ, সমালোচনার ঝড়
প্রকাশ : ০৫ নভেম্বর ২০২০, ২০:৩৮
শোকাবহ জেল হত্যা দিবসে ‘মানস’র আনন্দভ্রমণ,  সমালোচনার ঝড়
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

১৯৭৫ সালের ৩ নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয় মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামারুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলীকে। স্বাধীনতার পর থেকে আজ পর্যন্ত জাতীয়ভাবে শোকের আবহে এ দিবসটি পালন করে আসছেন সর্বস্তরের মানুষ।


কিন্তু এবার জেল হত্যা দিবসে বিতর্কিত এক কর্মকাণ্ডের জন্ম দিয়েছে মানবিক নার্সেস সংস্থা (মানস) নামে বিএনপিপন্থী একটি সংগঠন। এ সংগঠনের নেতৃবৃন্দ শোহাবহ এই দিনে আনন্দভ্রমণের আয়োজন করে বান্দরবানে। এতে নেতৃত্ব দেন ‘মানস’র আহবায়ক ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন (বিএনএ)-এর সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান জুয়েল, যুগ্ম আহবায়ক ফারুক হোসাইন ও এস কে আজাদ প্রমুখ।


তাদের এমন কর্মকাণ্ডে ঢাকাসহ সারাদেশে শুরু হয়েছে সমালোচনার ঝড়। এছাড়াও বিব্রত সাধারণ নার্সরা। স্বাধীনতার চেতনা বুকে ধারণকারী নার্সরা বলছেন, শোকাবহ জেল হত্যা দিবসে ‘মানস’র ব্যানারে কতিপয় নার্সের এমন আচরণ জাতীয় চার নেতার সাথে বেইমানি করা ও তাদের নিয়ে কৌতুক করার শামিল। বঙ্গবন্ধুর আদর্শে গড়া নার্সদের মধ্যে এমন কিছু সংগঠনের কর্মকান্ড সরকারের কাছে নার্সদের সম্পর্কে নেতিবাচক দিক ফুটে উঠবে।


বিএনএ-এর এক নেতা বলেন, নার্সদের মধ্যে বিএনপিপন্থী একটি গ্রুপ সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করতে মরিয়া হয়ে আছে। সরকারের কাছে নার্সদের ভাবমূর্তি নষ্ট করা এসব নার্সদের কঠোর সমালোচনা করে তিনি বলেন, শিগগিরই তাদের কাছে কৈফিয়ত তলব করতে হবে।


উল্লেখ্য, ‘মানস’র আহবায়ক আসাদুজ্জামান জুয়েল বছরখানেক আগেও ছিলেন বিএনপির সক্রিয় এক নেতা। বিএনপির শীর্ষ নেতৃবৃন্দের সঙ্গে রয়েছে তার একান্ত মুহুর্তসহ বিভিন্ন অনুষ্ঠানের বেশ কিছু ছবি। কিন্তু সময়ের পালাবদলে বদলেছে আসাদুজ্জামান জুয়েলের রাজনৈতিক অবস্থান। এটি তিনি নিজের ব্যক্তিগত ফায়দা হাসিলের স্বার্থে করছেন বলে বঙ্গবন্ধুরআদর্শের নার্স ও সৈনিকদের মন্তব্য।


বিবার্তা/খলিল/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com