শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ এর বাংলাদেশ প্রধান হলেন এফ এম শাহীন
প্রকাশ : ১৭ অক্টোবর ২০২০, ১২:০৫
শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ এর বাংলাদেশ প্রধান হলেন এফ এম শাহীন
বিবার্তা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ-এর সকল কার্যক্রম দেশব্যাপী গতিশীল ও বাস্তবায়নে বাংলাদেশ প্রধান হিসেবে গৌরব ’৭১ এর সাধারণ সম্পাদক এফ এম শাহীনকে আগামী ৩ বছরের জন্য নির্বাচিত করা হয়েছে।


২০১৩ সালে যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে গড়ে ওঠা শাহবাগ আন্দোলন তথা গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক এফ এম শাহীন। এক সময়ের সাবেক এই ছাত্রনেতা বর্তমানে জড়িত রয়েছেন একাধিক সামাজিক-সাংস্কৃতিক সংগঠনে। গৌরব’৭১ ছাড়াও তিনি ‘জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা প্রতিরোধ মোর্চার’ প্রধান সমন্বয়কের দায়িত্বে রয়েছেন।



বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরীকে দেশে ফিরিয়ে আনতে অনলাইনে পিটিশনের মাধ্যমে জনমত গঠনের কাজে নিয়োজিত রয়েছেন এই তরুণ সংগঠক। ভার্চুয়াল জগতে মুক্তিযুদ্ধের পক্ষে প্রচার-প্রচারণায় সক্রিয় উপস্থিতি তার। বিএনপি-জামাতের জ্বালাও-পোড়াওয়ের প্রতিবাদে দেশব্যাপী গড়ে তোলা আন্দোলন ‘হোক প্রতিবাদ’র সঙ্গেও তিনি জড়িত ছিলেন ওতপ্রোতভাবে। শিশুদের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে প্রতিবছর বঙ্গবন্ধুর জন্মদিনে জাতীয় চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজনও তার আন্দোলনের অন্যতম আকর্ষণ।


মুক্তিযুদ্ধের চেতনায় এক অসাম্প্রদায়িক মানবিক প্রজন্ম গড়ে তুলতে শেখ রাসেল ফাউন্ডেশন কাজ করে করছে কয়েক বছর ধরে। বিশ্বের বাঙালি ও অবাঙালি সকলের কাছে বাংলা ও বাঙালি সংস্কৃতিকে তুলে ধরতে তারা বিভিন্ন কর্মসূচি পালন করে থাকে তারা। শিশুর শারীরিক ও মানসিক বিকাশে ও নারী ও শিশুর অধিকার নিশ্চিত করতে কাজ করতে চায় শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ ইঙ্ক।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com