ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা কমছে
প্রকাশ : ০৯ আগস্ট ২০১৯, ২০:১৬
ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা কমছে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বেশ কয়েকদিন ধরে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তির হার বেড়েই চলছিল।কিন্তু গত ২৪ ঘণ্টায় ভর্তির সংখ্যা কমেছে।বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ২ হাজার ২ জন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।


স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম জানিয়েছে, রাজধানী ঢাকার চেয়ে অন্যান্য অঞ্চলে ভর্তি হওয়া রোগীর সংখ্যা বেশি।ঢাকায় ৯৪৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।আর ঢাকার বাইরে হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৫৫ জন।



এছাড়া আগের চার দিনের তুলনায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যাও কমেছে।


বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ২ হাজার ৩২৬ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হন। এরমধ্যে ঢাকায় ভর্তি হওয়ার রোগীর সংখ্যা ছিল ১ হাজার ১৫৯ জন।আর ঢাকার বাইরে এ সংখ্যা ছিল ১ হাজার ১৬৭।



এছাড়া মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় এ সংখ্যা ছিল ২ হাজার ৪২৮।সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ছিল ২ হাজার ৩৪৮ জন। আর রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ছিল ২ হাজার ৮৫ জন।


সরকারি হিসাব অনুযায়ী, আগস্ট মাসের প্রথম নয় দিন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮ হাজার ২০৭ জন। অন্যদিকে জুলাই মাসে এ সংখ্যা ছিল ১৬ হাজার ২৫৩ জন। এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৯ জন প্রাণ হারিয়েছেন। তবে বেসরকারি হিসাব অনুযায়ী এ সংখ্যা একশোর কাছাকাছি।


বিবার্তা/জাই


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com