আসাদের নেতৃত্বে ডেঙ্গু নিধন কর্মসূচি
প্রকাশ : ০৮ আগস্ট ২০১৯, ১৭:৪৮
আসাদের নেতৃত্বে ডেঙ্গু নিধন কর্মসূচি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন ২১ নং ওয়ার্ডে আসাদুজ্জামান আসাদের নেতৃত্বে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা সৃষ্টি ও এডিস মশা নিধনে সপ্তাহব্যাপী পরিচ্ছন্ন কর্মসূচি শুরু হয়েছে। মঙ্গলবার থেকে শুরু হওয়া এ কর্মসূচি অব্যাহতভাবে চলছে।


"মানুষ বাঁচাও, ডেঙ্গু হটাও ডেঙ্গুর বংশ, এসো করি ধ্বংস" এ স্লোগানকে সামনে রেখে চলমান এ কার্যক্রমে এলাকাবাসীর মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে।



ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী, সাবেক ছাত্রনেতা ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য আসাদুজ্জামান আসাদের নেতৃত্বে ২১নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা সাগর, লিটন, ২১ নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তাওহিদুল ইসলাম সুজন, ছাত্রলীগ নেতা পাভেল, সানিসহ স্থানীয় ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের ৪০ জন নেতাকর্মীর সমন্বয়ে ৫টি দলে বিভক্ত হয়ে এ কার্যক্রম চলছে।


গত দু'দিনে তারা ঢাবির গিয়াসউদ্দিন আবাসিক এলাকা, শিববাড়ি, উত্তর নীলক্ষেত, দক্ষিণ নীলক্ষেত আবাসিক এলাকা ও ফুলার রোডস্থ শিক্ষকদের আবাসিক এলাকায় এ কার্যক্রম পরিচালনা করেছেন।


এলাকার বিভিন্ন সড়ক, ড্রেন ও বাসাবাড়ির বিভিন্ন স্থানে মশার লার্ভা ধ্বংসের ওষুধ ও ব্লিচিং পাউডার ছিটাচ্ছেন।এছাড়া ডেঙ্গুর ব্যাপারে জনগণকে বিভিন্নভাবে সচেতন করা হচ্ছে।



এ ব্যাপারে আসাদুজ্জামান আসাদ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় আমার পরিবার।২১ নং ওয়ার্ডের প্রত্যেকটি বাসিন্দা আমার আত্মার আত্মীয়।তাদের প্রতি মানবিক দায়বদ্ধতা ও ভালোবাসা থেকে আমি এ কাজ চালিয়ে যাচ্ছি।যতদিন বেঁচে থাকব তাদেরই একজন হয়ে সুখ-দুঃখে তাদের পাশে থাকতে আমি অঙ্গীকারাবদ্ধ।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্মচারী ও শিববাড়ি এলাকার বাসিন্দা শাহজাহান খান বলেন, আমরা আসাদের এ ধরণের উদ্যোগে সত্যিই আপ্লুত। কিভাবে মানুষের পাশে দাঁড়াতে হয় তার কাছ থেকে শিক্ষা নেয়া উচিৎ।


তিনি আক্ষেপ করে বলেন, এ ওয়ার্ডেই আমাদের একজন জনপ্রতিনিধি (কাউন্সিলর) রয়েছে। কিন্তু আজ পর্যন্ত এ ধরণের দূর্যোগের সময় তিনি একটিবারের জন্যও আমাদের খোঁজ নেননি।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbar[email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com