শিরোনাম
রাজধানীতে বুধবার চার ডেঙ্গু রোগীর মৃত্যু
প্রকাশ : ০৭ আগস্ট ২০১৯, ২০:০৬
রাজধানীতে বুধবার চার ডেঙ্গু রোগীর মৃত্যু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিন জনসহ এক দিনে চার ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। বুধবার ভোর থেকে বিকেল সাড়ে ৫টার মধ্যে তাদের মৃত্যু হয়।তাদের মধ্যে দুইজন নারী ও দুইজন পুরুষ রয়েছেন।


নিহতরা হলেন- আছিয়া বেগম (৩৯), আমেনা বেগম (৬০), আওলাদ হোসেন (৩২) ও মেহেদী হাসানকে (২৫)। তাদের মধ্যে মেহেদী হাসান রাজধানীর ইউনাইটেড হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।আর বাকিরা ঢামেকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।


বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের সহকারী পরিচালক (প্রশাসন) ডা. নাসির উদ্দিন বিবার্তাকে জানান, মঙ্গলবার ভোর ৪টার ২০ মিনিটের সময় আওলাদ হোসেন (৩২) নামের এক ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। তিনি পেশায় গার্মেন্টস ব্যবসায়ী।


এছাড়াও দুপুর আড়াইটায় আমেনা বেগম (৬০) ও বিকেল সাড়ে পাঁচটায় আছিয়া বেগম (৩৯) নামের আরো দুই ডেঙ্গু রোগী মারা যান।


তাদের মধ্যে নিহত আওলাদ হোসেন মুন্সিগঞ্জ সদর উপজেলার পশ্চিম বাজি কসবা গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে। তাকে গত রাত আড়াইটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ৬০১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। পরে ভোর চারটা ২০ মিনিটের সময় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।


এছাড়াও নিহত আমেনা বেগম (৬০) শরিয়তপুরে চরবানু গ্রামের হাফেজ আবুল করিমের স্ত্রী। তিনি ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে গত ৩ আগস্টা ঢামেকে ভর্তি হন। আজ বেলা আড়াইটার দিকে চিকিৎসাধীন অবস্থায় ৫০২ নম্বর ওয়ার্ডে তার মৃত্যু হয়।


নিহত আছিয়া বেগম (৩৯) কুমিল্লার লাকসাম উপজেলার লালমাই গ্রামের বাসিন্দা মৃত জাবেদ আলীর স্ত্রী। গতরাতে তাকে ঢামেকের আইসিইউকে ভর্তি করা হয়। পরে আজ বিকেল সাড়ে পাঁচটায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।


এদিকে রাজধানীর রাজধানীর ইউনাইটেড হসপাতালে মেহেদী হাসানকে (২৫) নামের আরেক ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। নিহত মেহেদী রাজধানীর সরকারি তিতুমীর কলেজের অর্থনীতি বিভাগের (২০১০-২০১১) মাস্টার্সের ছাত্র ছিলেন।


এক সপ্তাহ ধরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত মেহেদী হাসান গত তিন দিন ধরে রাজধানীর ইউনাইটেড হসপিটালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি ছিলেন।


অপরদিকে, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ২ হাজার ৪২৮।বুধবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম এ তথ্য জানিয়েছে।


সরকারি হিসাব অনুযায়ী, পুরো জুলাই মাসে সারাদেশে বিভিন্ন হাসপাতালে ১৫ হাজার ৬৫০ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছিলেন।প্রাণ হারান ১৫ জন।আর, চলতি আগস্ট মাসের প্রথম সাত দিন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৫ হাজার ৮৭৯ জন এবং মারা গেছেন ৩ জন।


ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত ২৩ জনের মৃত্যুর কথা জানিয়েছে সরকার। তবে বেসরকারি হিসাবে এ সংখ্যা আরো অনেক বেশি।


গত ২৪ ঘণ্টায় ঢাকায় নতুন করে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৭৫ জন।আর ঢাকার বাইরে এ সংখ্যা ১ হাজার ১৫৩।


চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৭ আগস্ট পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা ৩২ হাজার ৩৪০ জন।এরমধ্যে ২৩ হাজার ৬১০ জন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন।


বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ৮ হাজার ৭০৭ জন।এরমধ্যে ঢাকার ৪০টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৫ হাজার ৩৮৯ জন।অন্যান্য বিভাগে মোট ভর্তি রোগীর সংখ্যা ৩ হাজার ৩১৮ জন।


বিবার্তা/খলিল/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com